মুজিব শতবর্ষ উপলক্ষে কেসিসির মশক নিধন কার্যক্রম জোরদারের উদ্যোগ

0
338

নিজস্ব প্রতিবেদক:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সেবামূলক সকল কাজ আরো স্বচ্ছতা ও গতিশীল করা এবং মুজিব বর্ষ উপলক্ষে নগরীর পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম আরো জোরদার করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করেছেন। নিজ নিজ এলাকায় গৃহীত কার্যক্রম সার্বক্ষণিক মনিটরিং করার জন্য তিনি কাউন্সিলরদের প্রতি আহবান জানান।
রবিবার বেলা ১১টায় তার সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়নে অনুষ্ঠিত খুলনা সিটি কর্পোরেশনের ৩য় বিশেষ সভায় তিনি এসব নির্দেশনা দেন। সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমাবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র খুলনায় আগমন উপলক্ষে কর্মসূচি গ্রহণ করা হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ সকালে নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন ও বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। ১৮ মার্চ নগর ভবনে দোয়া মাহফিলের মাধ্যমে বছর ব্যাপী কর্মসূচি শুরু করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে ১৭ মার্চ নগর ভবনসহ সকল ওয়ার্ড অফিস আলোকসজ্জা, নগরীর ওয়ার্ডসমূহের মধ্যে ফুটবল ও ক্রিকেট প্রতিযোগিতা এবং জঙ্গীবাদ বিরোধী সভা-সমাবেশ আয়োজনেরও সিদ্ধান্ত গৃহীত হয়।
বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে কেসিসি’র কাউন্সিলর আজমল আহমেদ তপন-কে আহবায়ক ও প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপুকে সদস্য সচিব করে এবং কাউন্সিলর এস এম মোজাফ্ফর রশীদি রেজা-কে আহবায়ক ও মোঃ মনিরুজ্জামান’কে সদস্য সচিব করে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি পরিচালনার লক্ষ্যে পৃথক দু’টি কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র খুলনা সফরকালে খালিশপুর চিত্রালী বাজারে কেসিসি কর্তৃক নির্মাণাধীন কিচেন মার্কেটের ভিত্তি প্রস্তর স্থাপন, রূপসা নতুন বাজার এলাকায় খুলনা জেলা পরিষদ কর্তৃক অডিটরিয়াম নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন, খুলনা ওয়াসা’র বোতলজাত পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন এবং নগর ভবনে কেসিসি’র কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা আয়োজন করা হবে মর্মে সভায় জানানো হয়।
সভায় কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু, মেমোরি সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর আজমল আহমেদ তপন, এস.এম মোজাফ্ফর রশিদী রেজা, জেড এ মাহমুদ ডন, মোঃ গোলাম মাওলা শানু, মোঃ শমসের আলী মিন্টু, ইমাম হাসান চৌধুরী ময়না, মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন, শেখ মোঃ গাউসুল আজম, আশফাকুর রহমান কাকন, মোঃ হাফিজুর রহমান, শেখ হাফিজুর রহমান হাফিজ, মোঃ আনিছুর রহমান বিশ্বাস, শেখ মোসারফ হোসেন, এস এম খুরশীদ আহম্মেদ, মোঃ মনিরুজ্জামান, মুন্সী আব্দুল ওয়াদুদ, কাজী তালাত হোসেন কাউট, এম.ডি মাহফুজুর রহমান লিটন, মোঃ ডালিম হাওলাদার, শেখ শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, শেখ মোহাম্মদ আলী, মোঃ আব্দুস সালাম, মোঃ সাইফুল ইসলাম, শেখ আব্দুর রাজ্জাক, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, রহিমা আক্তার হেনা, পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, কনিকা সাহা, মাজেদা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা, সচিব মোঃ আজমুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন প্রমুখ মতামত ব্যক্ত করেন।