মুজিববর্ষ উপলক্ষে কপিলমুনি ইউনিয়ন ছাত্রলীগের ৩ মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

0
518

শেখ নাদীর শাহ্ :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” স্মরণে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ও খুলনা ৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবুর পরামর্শে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করেছে কপিলমুনি ইউনিয়ন ছাত্রলীগ।

শুক্রবার বেলা ৩ ঘটিকায় রেজাকপুর কাশিমনগর সরঃ প্রাঃ বিদ্যালয়ে ৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সহযোগিতায় এ বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন কপিলমুনি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ ইমরান মোল্লা। এ সময় ৩নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে গাছের চারা রোপন করা হয়।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, “গাছ আমাদের পরম বন্ধু। সৃষ্টির শুরু থেকেই নিজেকে উজাড় করে গাছ আমাদের বিলিয়ে দিয়েই যাচ্ছে”। সকল প্রাকৃতিক দূর্যোগে গাছ ঢাল হিসেবে আমাদের রক্ষা করে এসেছে ও বর্তমানেও করছে। তাই আজ থেকে শুরু করে আগামী তিন মাস যাবৎ কপিলমুনি ইউনিয়ানাধীন প্রত্যেকটি ওয়ার্ডে ছাত্রলীগের এ বৃক্ষরোপন কর্মসূচি চলমান থাকবে।

কপিলমুনি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মুজিব শতবার্ষিকী তথা মুজিববর্ষে আমাদের অঙ্গীকার প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করা ও পরিবেশ দূষণ রোধ করতে আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে।

তিনি আরও বলেন, বর্ষার সময় প্রায় চলে এসেছে, তাই গাছ লাগানোর জন্য এখন উপযুক্ত সময়। আর তাই স্ব স্ব ইউনিয়ানাধীন প্রত্যেকটি স্কুল, মাদ্রাসা, কলেজ ক্যাম্পাস, রাস্তার ধারসহ বাড়ির আঙ্গিনায় পতিত জায়গায় ছাত্রলীগের প্রত্যেকজন নেতা কর্মী ও তাদের পরিবারসহ স্থানীয় সকলকে গাছ রোপন করতে হবে, তাহলেই আমার আশা ও বিশ্বাস আমরা ফিরে পাবো আমাদের কাঙ্খিত সবুজের ছাঁয়াঘেরা সোনার বাংলাদেশ।”

খুলনা জেলা ছাত্রলীগের উপ-আপ্যায়ন সম্পাদক ও কপিলমুনি কলেজ ছাত্রলীগের সভাপতি আজমল হোসেন বাবুর পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা ও বৃক্ষরোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন, হরিঢালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান পাপ্পু, যুবলীগ নেতা গাজী এনামুল, আকাশ মোড়ল, আকাশ শেখ, আলী সরদার, রাজ্জাক মোড়ল, সজীব মোড়ল, সুজন মোড়ল, রাকিব, রিয়াজ, রিপন গাজী, সজীব সাধু ও কাদের প্রমুখ।