মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবীতে খুলনায় প্রতীকী অনশন

0
313

নিজস্ব প্রতিবেদক:
মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, ঈদুল আযহার পূর্বে পূর্নাঙ্গ উৎসবভাতা প্রদানের দাবী এবং অবসর ও কল্যানে অতিরিক্ত ৪% সহ ১০ শতাংশ কর্তনের প্রতিবাদে নগরীর শিববাড়ী মোড়ে শিক্ষক কর্মচারীদের ব্যপক উপস্থিতিতে খুলনা জেলা ও মহানগর কমিটির উদ্যোগে প্রতীক অনশন বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পালিত হয়।
মহানগর কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ লিয়াকত হোসেনের সভাপতিত্বে অনশন কর্সসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা শিক্ষক আন্দোলনের কিংবদন্তি নেতা এফ, এম মাকসুদুর রহমান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বর্ষীয়ান শিক্ষক নেতা কেন্দ্রীয় কমিটির সহ-সমাজ কল্যান সম্পাদক ও বাংলাদেশ শিক্ষক সমিতি খুলনা অঞ্চল কমিটির সভাপতি বাবু ধীমান চন্দ্র বিশ্বাস।
বক্তব্য রাখেন খুলনা অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক মিয়া তৌহিদুল ইসলাম, খুলনা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন শেখ, শেখর চন্দ্র ফৌজদার, মাওলানা নুরুল ইসলাম নুরানী, মাওলানা ছগীর উদ্দীন, মওলানা কবির হোসেন, আবুল হাসান, রফিকুল ইসলাম, মিরান নাহার রুবি, জাফরোজা খানম, সোনিয়া রহমান, খালেদা ইয়াসমিন, শেখ রেজাউল ইসলাম, শহীদুল ইসলাম, শফিউল আজম, বীনাপানি পাল, মোঃ আব্দুস সালাম, সমর কৃষ্ণ রায়, বিপূল দাশ, শামীম হোসেন, হাবীবুর রহমান, আজিজা খানম এলিজা, মিহির কুমার মল্লিক, মাওলানা সাইফুল ইসলাম, মিজানুর রহমানসহ বিভিন্ন উপজেলা থেকে আগত সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দ, নগরীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে আগত শিক্ষক-কর্মচারীবৃন্দ অনশন স্থলে সমবেত হন।
দুপুর ১টায় কেন্দীয় উপদেষ্টা ও জেলা অওয়ামী লীগের সহ-সভাপতি এফ এম মাকসুদুর রহমান শিক্ষক নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষক কর্মচারীদেরকে পানি পান করানের মাধ্যমে প্রতীকী অনশন ভঙ্গ করান। সবশেষে সভাপতি প্রতিটি শিক্ষ প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ১ জন করে ২৮ জুলাই ২০১৯ ঢাকায় অবসর সুবিধা বোর্ড অফিস ঘেরাও কর্মসূচীতে যোগদানের অনুরোধ জানান।