মাদকদ্রব্য অধিদপ্তরের অভিযানে আটক ৪ : ২ জনকে সাজা প্রদান

0
350

নিজস্ব প্রতিবেদক : খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পৃথক অভিযান চালিয়ে ইয়াবা-গাজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে মোঃ ফারুক খান (৪২), নাসির হাওলাদার (৩০), রিপন মোল্লা (৩২) ও মোঃ আতাহার (৩০)। এদের মধ্যে রিপন ও আতাহারকে ভ্রম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। আসামিদের কাছ থেকে ইয়াবা ও গাজা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৯ অক্টোবর) রূপসা ও তেরখাদা উপজেলায় দিনব্যাপী পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। রূপসা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইলিয়াসুর রহমান ও তেরখাদা উপজেলা সহকারি (ভুমি) কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ্জজোহরা ভ্রম্যামান আদালত পরিচালনা করেন।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধায়নে ‘ক’ সার্কেলের পরিদর্শক হাওলাদার মোহাম্মদ সিরাজুল ইসলাম ও গোয়েন্দা শাখার পরিদর্শক পারভীন আক্তারের নেতৃত্বে পৃথক উল্লিখিত এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। রূপসায় অভিযানে চালিয়ে সিংহের চর এলাকার বাসিন্দা শামসুর রহমানের পুত্র মোঃ ফারুক খানকে ৫০ গ্রাম গাজাসহ আটক করেন।

একই উপজেলায় বাগমারা এলাকার বাসিন্দা মোঃ হাবিব হাওলাদারের পুত্র নাসির হাওলাদারকে ১০পি ইয়াবা এবং চাদপুর গ্রামের বাসিন্দা ২৫ গ্রাম গাজাসহ মোঃ আতাহারকে আটক করা হয়। পরবর্তীতে রূপসা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইলিয়াসুর রহমান ভ্রম্যমান আদালত পরিচালনা করে আসামি আতাহারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করেন। অপরটি তেরখাদা উপজেলা মল্লিকপুর গ্রামে অভিযান চালিয়ে মৃত আতিয়ার মোল্লার পুত্র রিপন মোল্লাকে ২০ গ্রাম গাজা সহ আটক করেন। পরবর্তীতে তেরখাদা উপজেলা ভুমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রম্যমান আদালত পরিচালনা করে রিপনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।