মধ্যরাতে শীতার্তদের পাশে দাকোপ ইউএনও

0
462

প্রতিনিধি, দাকোপ :
সারাদেশে চলছে হাড় কাঁপানো শীত। কাঁপছে ছিন্নমূল মানুষ, ভুগছে, ধুকছে শীতে। ঠিক সেই সময় তাদের পাশে দাড়ালেন খুলনার দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল ওয়াদুদ। শীতের হাত থেকে রক্ষা করতে শীতার্তদের মাঝে তিনি কম্বল বিতরণ করেন। এই চিত্র রোববার (২৯ ডিসেম্বর) মধ্যরাতের।

রাত সাড়ে ১১টার দিকে উপজেলা থেকে কম্বল নিয়ে দুঃস্থ্যদের মাঝে বিতরণের উদ্দেশ্যে বাহির হতে না হতেই চোখে পড়ে রাজা মিয়া, স্বরসতী, নিরাপদসহ আরোও অনেকে। ইউএনওর আগমনে কিছুক্ষণের জন্য হলেও শীতের কষ্ট ভুলে যায় এ সকল অসহায় মানুষ। কোন রকম আনুষ্ঠানিকতা ছাড়ায় ইউএনওর কম্বল বিতরণ করা দেখে আবাক হয়ে তাকিয়ে ছিলেন ওই বৃদ্ধরা। চোখে মুখে তাদের আনন্দ অশ্রু টলমল করে। তবে কম্বল পেয়ে অনেক খুশি হয় এ সকল অসহায়রা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল ওয়াদুদ খুলনাটাইমসকে বলেন, গত কয়েকদিন ধরে সারাদেশে বইছে হাড় কাঁপানো ঠাণ্ডা। বাহিরে বেরিয়ে দেখি শীতের তীব্রতা বেশ ভালো। তখন ভেবে দেখলাম রাস্তার পাশে থাকা কিছু অসহায় মানুষের কথা। আর তখনি বাসা থেকে বেরিয়ে সরকারের ত্রাণ তহবিলে দেয়া কম্বল নিয়ে দুঃস্থ্যদের মাঝে বিতরণ করি। তিনি আরও জানান, এতিম খানা, ফেরিঘাট, খেয়াঘাট, ভ্যানচালক ও বৃদ্ধদের মাঝেও কম্বল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, দাকোপ প্রেসক্লাব সভাপতি শচীন্দ্রনাথ মণ্ডল, সাধারণ সম্পাদক জিএম রেজা, থানা পুলিশের উপপরিদর্শক মমিনুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মোজাফ্ফার হোসেন।