মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ২৫ জুলাই বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ : মিট দ্য প্রেস’ এ মঞ্জু

0
394

খবর বিজ্ঞপ্তি:
গণতন্ত্রের সংগ্রামের আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ২৫ জুলাই বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে রূপ নেবে। গোটা দেশ ও জাতি মহাসংকটে রয়েছে। মানুষ মনে করে, আশু এ অবস্থার পরিবর্তন দরকার। একমাত্র জনগনের আন্দোলনের বিজয়ের মধ্য দিয়েই এই দুঃসহ পরিস্থিতির পরিবর্তন সম্ভব।
বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠানের মাত্র একদিন আগে অনুষ্ঠিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে সার্বিক প্রস্ততি সম্পর্কে মিডিয়াকর্মীদের অবহিত করতে গিয়ে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এসব কথা বলেন।
মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ে মিট দ্য প্রেসের আয়োজন করা হয়। সমাবেশ আয়োজনে খুলনা সিটি করপোরেশনের লিখিত অনুমতি এবং মেট্রোপলিটন পুলিশের মৌখিক অনুমিত মিলেছে জানিয়ে কেন্দ্রীয় বিএনপি নেতা মঞ্জু বলেন, বিএনপি এশটি নিবন্ধিত গণতান্ত্রিক রাজনৈতি কসংগঠন। এশটি শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি আমার শান্তিপূর্ণভাবেই পালন করতে চাই এবং সে জন্য তিনি পুলিশসহ সকলের সহযোগিতা কামনা করেন।
মঞ্জু জানান, বিভাগীয় সমাবেশ কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির ৫ জন সদস্য, নির্বাহী কমিটির শীর্ষ নেতা এবং অঙ্গ সংগঠনেরশীর্ষ নেতারা বক্তব্য রাখবেন। তিনি জানান, বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে। কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পায়নি। নারী ও শিশু নির্যাতন ভয়াবহ মাত্রায় পৌছেছে। শেয়ার বাজার, ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট, বিদেশে অর্থ পাচার অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। বিচার বিভাগের স্বাধীনতা নেই। সংবাদপত্র ও সাংবাদিকরা দমন পীড়নের শিকার। পাটকল শ্রমিকরা বকেয়া মজুরী ভাতার দাবিতে বারবার রাজপথে নামতে বাধ্য হচ্ছেন। তাদের মজুরী কমিশন বাস্তবায়ন হয়নি। বিভাগীয় সমাবেশ থেকে নেতৃবৃন্দ এসব বিষয়ে কথা বলবেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মঞ্জু বলেন, ২০ দলীয় জোটে ভাঙ্গেনি। বরং জোট আরো শক্তিশালী হবে এবং সম্প্রসারিত হবে। বিএনপির কর্মসূচির মাধ্যমে দলকে আরো শক্তিশালী ও সংগঠিত করে জোটের বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।
কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা। এ সময় বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জাামন মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, জাফরউল্লাহ খান সাচ্চু, শাহজালাল বাবলু, এ্যাড. বজলুর রহমান, শেখ ইকবাল হোসেন, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্লা খায়রুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, নজরুল ইসলাম বাবু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, শফিকুল আলম তুহিন, কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, মেজবাউল আলম, মোল্লা মোশারফ হোসেন মফিজ, মুর্শিদুর রহমান লিটন, এহতেশামুল হক শাওন, এশরামুল হক হেলাল, ইফসুফ হারুন মজনু, খায়রুল ইসলাম খান জনি, মোল্লা সাইফুর রহমান, খন্দকার ফারুক হোসেন, শামসুজ্জামান চঞ্চল, নাজমুল হুদা চেšধুরী সাগর, মশিউর রহমান যাদু, জাফরী নেওয়াজ চন্দন, কাজী মিজানুর রহমান, কাজী ওয়াইজউদ্দিন সান্টু, শরিফুল ইসলাম বাবু, হেলাল আহমেদ সুমন, শেখইমাম হোসেন, শরীফ মোজাম্মেল হোসেন, সরোয়ার হোসেন, মুনির হোসেন, শামসুল বারিক পান্না, রফিকুলইসলামবাবু, শেখশাহিন, রুম্মান, জাবির আলী প্রমুখ উপস্থিত ছিলেন।