ভিডিপি সদস্যদের কম্পিউটার প্রশিক্ষণ কোর্স শুরু

0
2336

খুলনা আনসার ও ভিডিপি জেলা কার্যালয়ে প্রশিক্ষণ কেন্দ্রে ৩০ জন ভিডিপি সদস্যদের ৭০ দিন ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আনসার ও ভিডিপি খুলনা রেঞ্জের পরিচালক মোহাঃ আকবর আলী পিএএম । সভাপতিত্ব করেন জেলা কমান্ড্যান্ট (আনসার ও ভিডিপি, খুলনা) শেখ মনিরুজ্জামান।

প্রধান অতিথির বক্তৃতায় পরিচালক বলেন, তথ্য প্রযুক্তির উন্নয়ন তথা ডিজিটাল বাংলাদেশ গড়তে কম্পিউটার শিক্ষা গ্রহণ করা একান্ত প্রয়োজন। কম্পিউটার ব্যবহারে পারদর্শী ও দক্ষ করে তোলার মাধ্যমে স্থানীয় পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করাই এ প্রশিক্ষণের লক্ষ্য। এ প্রশিক্ষণ লব্ধ জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। কম্পিউটারের সাহায্যে ইন্টারনেটের মাধ্যমে সমগ্র বিশ্বে আমরা যোগাযোগ স্থাপন করে থাকি। এছাড়া বৈজ্ঞানিক গবেষনা, চিকিৎসা, ব্যবস্যা-বানিজ্য, অফিস আদালত, শিক্ষা বিভিন্ন ক্ষেত্রে কম্পিউটার চাহিদা দিন-দিন বেড়েই চলেছে।
তিনি আরও বলেন কম্পিউটার বিষয়ে অর্জিত জ্ঞান যদি পরিবার ও নিকটজনদের শিখিয়ে বা উৎসাহ দিয়ে প্রযুক্তির সাথে ব্যপকভাবে সম্পৃক্ত করতে পার তাহলে এ বাহিনীর মাধ্যমে সরকারের কাঙ্খিত লক্ষ্য অর্জন পূরণে সক্ষম হবে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ শরিফুল ইসলাম ও প্রশিক্ষকবৃন্দ। অনুরূপভাবে বাগেরহাট, ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলায় ভিডিপি সদস্যাদের ৭০ দিন ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্স চলমান রয়েছে । #