বিভেদ ভুলে ধানের শীষের প্রার্থী মঞ্জুর নির্বাচন পরিচালনার সমন্বয়কারী মনা

0
973

নিজস্ব প্রতিবেদক: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকের বিজয়ের লক্ষ্যে অবশেষে ঐক্যবদ্ধ হয়েছেন খুলনার বিএনপি নেতারা। সোমবার দুপুর সাড়ে ১২টায় কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর বিএনপির যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় বলা হয়, ১৫ মে কেসিসির আসন্ন নির্বাচনে ধানের শীষের পক্ষে জনজোয়ার সৃষ্টি করা হবে। জনগনকে সাথে নিয়ে ভোট কেন্দ্র পাহারা দিয়ে ফলাফল বুঝে নেয়া হবে। যাতে কোন ভোট ডাকাত, সন্ত্রাসী, পেশীশক্তি ও কালো টাকার মালিকরা নির্বাচনে প্রভাব ফেলতে না পারে।
যৌথ সভায় সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও খুলনা জেলা শাখার সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা। প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি এবং কেসিসি নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি এবং নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজা। সভা পরিচালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান।
সভা থেকে ২০ দলীয় জোটের পক্ষে নির্বাচন পরিচালনার জন্য সমন্বয়কারীর দায়িত্ব প্রদান করা হয় জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনাকে। এছাড়া কেসিসি নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। এতে নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজাকে আহবায়ক, আমীর এজাজ খানকে সদস্য সচিব এবং নগর ও জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়।
এছাড়া নির্বাচনী বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য আরো ১১টি উপ কমিটি গঠনের প্রস্তাব করা হয়। সভা থেকে জানানো হয়, খুলনা সিটি কর্পোরেশনের ৪ লাখ ৯৩ হাজার ভোটারের কাছে ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান পৌছে দেয়া হবে। ‘
সভায় জেলা বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন গাজী তফসির আহমেদ, খান জুলফিকার আলী জুলু, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, এস এম মনিরুল হাসান বাপ্পী, জি এম কামরুজ্জামান টুকু, এস এ রহমান বাবুল, অধ্যাপক মনিরুল হক বাবুল, খান আলী মুনসুর, মোল্লা খায়রুল ইসলাম, শরিফুল ইসলাম জোয়াদ্দার জলি, আব্দুর রকিব মল্লিক, মোস্তফা উল বারী লাভলু, এ্যাড. তছলিমা খাতুন ছন্দা, মোল্লা মোশারফ হোসেন মফিজ, মেজবাউল আলম, শামসুল আলম পিন্টু, মহানগর বিএনপির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, মোল্লা আবুল কাশেম, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, স ম আব্দুর রহমান, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্ধসঢ়;œু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, আজিজুল হাসান দুলু, মুজিবর রহমান, ইউসুফ হারুন মজনু, একরামুল হক হেলাল, সাজ্জাদ আহসান পরাগ, একরামুল হক হেলাল, শামসুজ্জামান চঞ্চল, মাহবুব হাসান পিয়ারু, কামরান হাসান, শরিফুল ইসলাম বাবু প্রমুখ।