বাড়ি ফিরেছেন আলাউদ্দিন আলী

0
449

খুলনাটাইমস বিনোদন: বরেণ্য গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও যন্ত্রশিল্পী আলাউদ্দিন আলী দীর্ঘ তিন মাস সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। বুধবার দুপুরে সিআরপি থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়। তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। গত ৮ এপ্রিল গুরুতর অসুস্থ আলাউদ্দিন আলীকে সিআরপিতে ভর্তি করা হয়। পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) ফিজিওথেরাপি বিভাগের চিকিসৎক ফারজানা শারমিন রুমানা বলেন, শ্বাসনালী ও পাঁজরের বাম পাশে নিস্তেজসহ নানা রোগে আক্রান্ত আলাউদ্দিন আলীকে সিআরপিতে আনা হয়। তিন মাস চিকিৎসা দেয়ার পর এখন তিনি সুস্থ হয়েছেন। তিনি আগে খেতে, কথা বলতে ও হাত নারাতে পারতেন না। বর্তমানে তিনি অস্পষ্টভাবে কথা বলতে পারছেন এবং স্বাভাবিক মানুষের মতো খাচ্ছেন।
তিনি আরো বলেন, কিংবদন্তি এই সঙ্গীতজ্ঞকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে তার পরিবার ও সহকর্মীদের সহয়তা প্রয়োজন। পরিবারের সঙ্গে থাকার সময় যদি তার শারীরিক অবস্থার অবনতি ঘটে তাহলে আমাদের সিআরপির যেকোনো শাখায় তিনি চিকিৎসা নিতে পারবেন। আমরা আশা করছি, তিনি স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন।
সিআরপির নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. সাঈদ উদ্দীন হেলাল বলেন, মাসখানেক আগে বরেণ্য এই সঙ্গীতজ্ঞ গুরুতর অসুস্থ হওয়ার পর আমাদের সঙ্গে কয়েকজন সঙ্গীতশিল্পী যোগাযোগ করেন। গত ৮ এপ্রিল এখানে তাকে ভর্তি করানো হয়। তিনি এখন আগের চেয়ে অনেকটাই সুস্থ। আশা করি, খুব শিগগিরই তিনি আবার গানে ফিরে আসবেন।
আলাউদ্দিন আলীর স্ত্রী মিমি আলাউদ্দীন বলেন, আমার স্বামীকে সিআরপিতে আনার পর তিনি অনেকটা সুস্থ হয়েছেন। গত তিন মাস সিআরপির চিকিৎসকরা আমাদের অনেক সাহায্য করেছেন। তারা আমার স্বামীকে সুস্থ করে তুলতে পর্যাপ্ত চেষ্টা করেছেন। আমি সিআরপির কাছে কৃতজ্ঞ। ডাক্তাররা বলেছেন, পরিবারের লোকজনদের সঙ্গে সময় কাটালে হয়তো সম্পূর্ণ সুস্থ হবেন। তাই আজ সিআরপি থেকে তাকে ঢাকার বনশ্রীতে নিয়ে যাব। পরে সেখান থেকে গ্রামের বাড়িতে নেব। গত ২২ জানুয়ারি রাত ১১টায় অসুস্থ আলাউদ্দিন আলীকে রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসের বেশি সময় চিকিৎসায় শেষে ৮ এপ্রিল সিআরপিতে স্থানান্তর করা হয়।