বাংলাদেশে কোন সংখ্যালঘু বা সংখ্যাগুরু পরিচয় থাকতে পারে না : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

0
313

খুলনাটাইমস ডেস্ক : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, বাংলাদেশে কোন সংখ্যালঘু বা সংখ্যাগুরু বলতে কোন পরিচয় থাকতে পারে না। আমরা সবাই বাঙালি। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান আমরা যেই সম্প্রদায়ের লোকই হই না কেন সকলকে মিলেমিশে সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে।
আজ শুক্রবার দুপুরে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পিরোজপুর জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বিমল মন্ডলের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্মল কুমার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান ও পুজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক তাপস কুন্ডু।
রেজাউল করিম বলেন, বর্তমান সরকার অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন কোন কাজ না করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমাদের সকল সম্প্রদায়ের মানুষ মিলেমিশে না থাকলে মানবতা বিপন্ন হয়ে উন্নয়ন বাধাগ্রস্ত হবে।
সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যানী রহমান এবং সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সভাপতি মিলন কান্তি দত্ত।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিমল মন্ডলকে সভাপতি এবং গোপাল বসুকে সাধারণ সম্পাদক করে পিরোজপুর জেলা পুজা উদযাপন পরিষদের কমিটি গঠন করা হয়।