ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার প্রতিবাদে থানায় জিডি

0
1121

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার প্রতিবাদে ননীগোপাল বিশ্বাস(৫০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে খুলনা সদর থানায় সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে। ননীগোপাল খুলনার দাকোপ উপজেলার পশ্চিম বাজুয়া গ্রামের মৃত নগেন্দ্রনাথ বিশ্বাসের ছেলে।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, শুক্রবারে (২৬ এপ্রিল) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করতে যান খুলনা-১ আসনের সাবেক সাংসদ ননীগোপাল মণ্ডল ও নবনির্বাচিত দাকোপ উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর আলী খানসহ দলীয় কর্মি-সমর্থকরা। তাঁদের মাজার জিয়ারতের কয়েকটি ছবিসহ একটি স্টাটার্স ‘ননীগোপাল মণ্ডল সাবেক সাংসদ খুলনা-১’ নামের একটি ফেসবুক পেজে পোষ্ট করেন। ওই পোষ্টের কমেন্টবক্সে অসীম বৈদ্য, কানাই মণ্ডল ও বিধান বিশ্বাসকে উদ্দেশ্য করে ‘ননী বিশ্বাস’ নামের ফেসবুক অ্যাকাউন্ট থেকে আপত্তিকর মন্তব্য করে থাকেন ওই আইডির স্বতাধিকারী ননীগোপাল বিশ্বাস।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সহসভাপতি কানাই মণ্ডল বলেন, ননীগোপাল বিশ্বাসের সঙ্গে আমাদের একটি সংগঠনের সাংগঠনিকভাবে বছর তিনেক আগে সম্পর্ক ছিল। ওই সংগঠনের নির্বাচনে তাদের প্যানেল পরাজিত হওয়ায় কিছুটা মনমালিন্য হয়। কিন্তু ওই ফেসবুকের পোষ্টে তিনি যে মানহানিকর মন্তব্য করেছেন তা মটেও কাম্য নয়।

প্রগতি মানসিক রোগ ও মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক ও বসুন্ধরা ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক বিধান বিশ্বাস খুলনাটাইমসকে বলেন, তার ওই ধরণের আপত্তিকর মন্তব্য করায় সামাজিকভাবে সম্মানক্ষুন্ন হচ্ছে আমাদের। ননী বিশ্বাস অ্যাডভোকেট অসিম বৈদ্য, কানাই মণ্ডল ও আমাকে জড়িয়ে যে ধরণের অবমানকর মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে করেছে তা আদও ঠিক নয়। তবে এ ব্যাপারে গণমাধ্যমে কোনো ধরণের মন্তব্য করতে রাজি হয়নি ননীগোপাল বিশ্বাস।