পার্শ্ববর্তী খাবার হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযান কুয়েটে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আজ

0
485

নিজস্ব প্রতিবেদক:
আজ শুক্রবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কুয়েট ক্যাম্পাসসহ (১৩০৬৭-২১৩৫৪) নিকটস্থ টিচার্স ট্রেনিং (টিটি) কলেজ (২১৩৫৫-২২১১৪), এইচএসটিটিআই (২২১১৫-২২৩৪৮) এবং নগরীর বয়রাস্থ খুলনা সরকারি মহিলা কলেজ (১০০০১-১১৮৬০) ও সরকারি মডেল স্কুল এন্ড কলেজে (১১৮৬১-১৩০৬৬) অনুষ্ঠিত হবে। ১৬টি বিভাগে সর্বমোট ১০৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য পরীক্ষার্থীর সংখ্যা ১২৩৪৮ জন এবং প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী প্রায় ১২ জন।
ইতোমধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ সম্পর্কিত সকল কাজ সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা গ্রহনের জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ, প্রশাসনিক ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ, গণমাধ্যম কর্মীগণ, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণসহ সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার জন্য আহ্বান জানিয়েছেন।
এদিকে খুলনা মহানগরীর ফুলবাড়িগেটে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) সংলগ্ন এলাকায় বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টে খাবারের দাম ও পরিবেশের অস্থিতিশীলতা দূর করতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর নির্দেশনা ও তত্ত্বাবধানে গতকাল বৃহস্পতিবার অভিযান চালানো হয়।
অভিযানে ফুড ক্লাব হোটেলকে বিভিন্ন অনিয়মে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান। এ সময় কুয়েট’র ছাত্র কল্যাণ উপদেষ্টা ও ছাত্র প্রতিনিধিসহ এপিবিএন’র সদস্যরা উপস্থিত ছিলেন। সাধারণ ছাত্র ও জনতা মনিটরিংয়ের উদ্যোগে সন্তোষ প্রকাশ করেন।