পাইকগাছায় মৎস্য আড়ৎ চালুর অভিযোগ

0
213

পাইকগাছা প্রতিনিধি:
পাইকগাছায় সরকারী নীতিমালা অনুসরণ না করে পৌরসভা শিববাটি মৌজায় নতুন মৎস্য আড়ৎ এ জরিমানা করে বন্ধ ঘোষনার পর আবারোও অবৈধ আড়ৎ চালুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সংশ্লিষ্ট প্রশাসনের কঠোর মনোভাব লক্ষ করা গেছে। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মৎস্য কাটা চালুর ঘটনায় পাইকগাছা মৎস্য আড়ৎদারী সমিতির সভাপতি আব্দুল জব্বর ও সম্পাদক শাহিনুর রহমান সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ বজলু গাজীর শক্তির উৎস খুঁজে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের দাবী করেছেন।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, সরকারী নিয়মনীতি উপেক্ষা করে কাঁটা ব্যবসায়ী বজলুর রহমান ট্রেড লাইন্সেস ও মৎস্য লাইন্সেস না নিয়ে পৌরসভার শিববাটি এলাকায় নিজস্ব জমিতে মৎস্য আড়ৎ গড়ে তোলেন। এ ঘটনায় খোদ আড়ৎ ব্যবসায়ীরা সহ পৌরসভা কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসন বেঁকে বসে। অভিযোগ উঠে ব্যবসায়ীদের স্বার্থ ক্ষুন্ন করে ব্যবসায়ী বজলু রহমান আড়ৎ চালুর উদ্যোগ নিলে তা বন্ধের দাবীতে ৩১ ডিসেম্বর সকল ব্যবসায়ী সংগঠন একযোগে উপজেলা সদরে মানববন্ধন করে প্রতিবাদ জানান।
এদিকে অভিযোগের পরিপ্রেক্ষিতে সম্প্রতি জেলা আইনশৃঙ্খলা কমিটিতে বিষয়টি উত্থাপন হলে বজলু গাজীর শিববাটি মৌজায় অনুমোদনহীন আড়ৎ বা মার্কেট উচ্ছেদের জন্য জেলা প্রশাসনের সহকারী কমিশনার মিজানুর রহমান গত ১৮ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। যার প্রেক্ষিতে গত ২৬ ফ্রেব্রুয়ারি সহকরী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম অবৈধ মৎস্য আড়ৎ’র জরিমানা করে বন্ধ করে দেন। এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। মৎস্য আড়ৎদারী ব্যবসায়ীরা অভিযোগ করেছেন,আড়ৎ বন্ধের পর বজলু গাজী গংরা আবারোও তা চালু হয়েছে। এ প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ২৬ ফেব্রুয়ারি জরিমানাসহ অবৈধ মার্কেটের কার্যক্রম বন্ধ করে দিলে আবার তা চালু হওয়ায় বজলু গাজীর শক্তির উৎস খুজে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।