পাইকগাছায় জমাদ্দার-ঘের মালিক মুখোমুখি, সংঘর্ষের আশংকা

0
230

কপিলমুনি প্রতিনিধি: পাইকগাছায় চাঁদখালী ইউনিয়নে কলমিবুনিয়া লবণ পানির চিংড়ি ঘের নিয়ে জমির মালিক ও ঘের মালিকের মধ্যে মুখোমুখী অবস্থানে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে। এনিয়ে জমির মালিক স্থানীয় সংসদ সদস্য বরাবর একটি অভিযোগ করেছেন। বিষয়টি নিয়ে এমপি, ওসি, পাইকগাছাকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের কলমিবুনিয়া গ্রামের জমির মালিক রবীন্দ্রনাথ সরকার ও লীজ মালিক বিষ্ণুপুর গ্রামের মৃত নজরুল ইসলাম সরদারের ছেলে এস,এম, নাজমুল হুদা মিথুনদের মধ্যে ঘেরের জমি নিয়ে বিরোধ চলে আসছে। জমির মালিকের দাবী, তাদের জমি ঘের মালিকের চুক্তিপত্র শেষ হলেও তারা জোর করে ঘের করার পায়তারা চালাচ্ছে। আমাদের জমি গত ১১ জানুয়ারি বাঁধবন্দি করায় গত শনিবার ২টার দিকে ঘের মালিকের লোকজন জোর করে বাঁধবন্দি কেটে দেয়। এ সময় বাঁধা দিলে সীমা মন্ডল, অঞ্জনা মন্ডল, রেনুকা ও দিপিকা মন্ডল আহত হয়।
অপরদিকে ঘের মালিকের অভিযোগ আমরা হারীর টাকা পরিশোধ করে ২৪ বছর ধরে ঘের করে আসছি। কিন্তু তারা বসত বাড়ীর জমি আমাদের নিকট থেকে হারী নিয়েছে। তিনি আরো অভিযোগ করেন, ঘেরের চুক্তিপত্র শেষ হওয়ার আগেই তারা বাঁধ দিতে গেলে আমাদের লোকজন তা বাঁধা দেয়। এ নিয়ে আহত হওয়ার কোন ঘটনা ঘটেনি। ওসি এমদাদুল হক শেখ জানান, এমপি মহোদয়ের নির্দেশে আমি বেঁড়ির কাজ বন্ধ করে দিয়েছি এবং জরিপ করে স্ব-স্ব জমির মালিকদের জমি বের করে দেয়া হবে।