নোড়ার চকে বসত বাড়িতে দিনে দুপুরে অগ্নিসংযোগ: ঘটনার তীর নিজেদের দিকে গড়াচ্ছে

0
352

আব্দুর রব লিটু, দেবহাটা: দেবহাটায় ভুমিহীন পল্লীকে অশান্ত করা সহ দখলের পায়তারায় মেতে উঠেছে একটি মহল। দিনে দুপুরে উপজেলার নোড়ার চক বসত বাড়ি এলাকায় অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। এই ঘটনাটি আসলে কি জন্য ঘটেছে তা বলতে পারে না ভূক্তভোগী পরিবার। কিন্তু স্থানীয়দের অভিযোগ ৮ থেকে ৯জনের একটি অচেনা বাহিনী আসলেও অগ্নিসংযোগের বিষয়টি একটি নাটকীয় ঘটনা। বিষয়টি নিয়ে সরেজমিনে যেয়ে ভূক্তভোগী পরিবারের সকলের সাথে কথা বললে জানা যায়, নোড়ার চক এলাকার আক্কাজ গাজীর পুত্র মোকছেদ গাজী এবং তার পুত্র ফারুক হোসেন ৫বিঘা জমি দীর্ঘ ১০ বছর ভোগদখল করে আসছে। আনুমানিক দেড় মাস পূর্বে উক্ত পরিবারটিকে উচ্ছেদ করতে জমিটি দখল করে নেয়। পরে মোটা টাকার বিনিময়ে আবারো বসত ভিটা সহ জমিটুকু ফেরত পায় ফারুক হোসেন ও মোকছেদের পরিবার।

ফারুক হোসেনকে স্ত্রী হালিমা খাতুন জানান, শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ৮/১০ জন লোক আমাদের বাড়িতে প্রবেশ করে। আমার স্বামী বাড়িতে না থাকার সুযোগে তারা ঘরের ভিতরে থাকা দা দেখিয়ে আমাকে ঘর থেকে বের করে দিয়ে ঘরের দরজায় তালা লাগিয়ে দিয়ে আগুন ধরিয়ে দেয়। এঘটনায় আমার আতœ চিৎকারে এলাকাবাসী সহ আমার ফুফু শ^াশুড়ি রহিমা খাতুনও ছুটে আসিনি। পরে আগুনে পুড়ে ঘরের যাবতীয় আসবাবপত্র ছাই হয়ে যায়।

বিষয়টি স্থানীয় একাধিক ব্যক্তির কাছে জানতে চাইলে তারা ভিন্ন কথা বলে। তাদের কেউ বলে, ৪টি মোটর সাইকেল যোগে ৮/১০ জন অচেনা লোক এসে ঘরে তালা লাগিয়ে চলে যায়। পরে ঘরটিতে আগুন ঝ¦লে ওঠে এবং ফারুক হোসেনের স্ত্রী হালিমা খাতুন চিৎকার করতে থাকে। যা আসলেই সন্দেহ জনক। এটি একটি নাটকীয় মিথ্যা মামলা দেওয়ার পায়তারার ঘটনা বলে মনে করছেন অনেকে।  অপর দিকে ঐ সময় স্থানীয় সৈয়দ আলী ঢালীর পুত্র আমিনুর ঢালী মোকছেদের বোন রহিমা খাতুনের সাথে কথা বলার এক পর্যায়ে রহিমা আমিনুরকে বলে গত ২/৩ দিন আগে তুমি আমাকে বলেছিলে “তোমার ভাইয়ের ঘর দখল হবে, দখল হবে, দখল হবে”। তাহলেতো দখল হওয়ার বিষয়ে তুমি সবই জানো, সেটা আজ না জানার ভান করছো কেন।

এসময় আমিনুর ঢালীকে দখল হওয়ার বিষয়ে আগে থেকে জানার কথা জানতে চাইলে তিনি বলেন, আমি এমন ধরনের কোন কথা বলিনি। তার নিজের ভাইপো ফারুকের ঘরে আগুন লাগলেও সে ছুটে আসিনি কেন জানতে চাওয়ায় এবং তার ভাইয়ের পক্ষ নেওয়ায় সে আমার নামে মিথ্যা অভিযোগ করছে।

এব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহার কাছে জানতে চাইলে তিনি বলেন, এঘটনায় কেউ অভিযোগ করতে আসিনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।