নগর পরিচ্ছন্নতার সাথে মশক নিধন কার্যক্রম আরো জোরদারের আহবান কেসিসি মেয়রের

0
379

খবর বিজ্ঞপ্তি :
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি ভাইরাস করোনার সংক্রমণ প্রতিরোধে ব্যক্তিগত স্বাস্থ্য পরিচর্যা ও পরিচ্ছন্ন পরিবেশ তৈরীর অভ্যাস গড়ে তুলতে হবে। ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি এবং সামাজিক বিচ্ছিন্নতার মাধ্যমে এর সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব। সিটি মেয়র সরকারিভাবে নির্দেশিত সাবান দ্বারা দিনে কয়েকবার হাত ধোয়া, মুখে মাক্স ব্যবহার ও যেখানে-সেখানে কফ-থুথু ফেলা থেকে বিরত থাকার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান। আতংকিত না হয়ে সম্মিলিতভাবে এ দুর্যোগ থেকে পরিত্রাণ পেতে হবে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র আজ সোমবার বিকেলে মহানগরীর ৩১টি ওয়ার্ডের মাঠ পর্যায়ে কর্মরত কেসিসি’র পরিচ্ছন্নতাকর্মীদের সাথে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। নগরীতে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত ও মশক নিধন কার্যক্রম আরো জোরদার করতে এ সভা আহবান করা হয়।

সভায় সিটি মেয়র করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাস্তা ও ড্রেনে জীবাণুনাশক ছিটানোর পাশাপাশি মশক নিধনের ঔষধ স্প্রে এবং পানি নিস্কাষনের সুবিধার্থে ড্রেনসমূহ পরিস্কার ও স্লুইসগেটসমূহ সচল রাখার নির্দেশ দেন। এছাড়া তিনি বৈশ্বিক দুর্যোগকালীন এ সময়ে সততা ও আন্তরিকতার সাথে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য কঞ্জারভেন্সী বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন।

কেসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, কঞ্জারভেন্সী কর্মকর্তা মো: আনিসুর রহমান, সহকারী কঞ্জারভেন্সী অফিসার নুরুন্নাহার এ্যানী, মো: আব্দুর রকিব, এস এম আব্দুল ওয়াদুদ, মোল্লা মারুফ রশীদ, শেখ হাফিজুর রহমান, মো: জিয়াউর রহমানসহ কঞ্জারভেন্সী সুপারভাইজিং ইন্সপেক্টর ও সুপারভাইজারগণ সভায় উপস্থিত ছিলেন।

সকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে কেসিসি পরিচালিত নগর স্বাস্থ্য কেন্দ্রসমূহের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এবং নিরাপত্তায় নিয়োজিতদের মাঝে এক হাজার সেট পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেন। কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলামসহ কেসিসি’র আরবান প্রাইমারী হেলথ কেয়ার সেন্টারের চিকিৎসক. স্বাস্থ্য কর্মী ও স্বাস্থ্যসেবাদানে নিয়োজিত বেসরকারি সংস্থা নবলোক, ব্রাক, সিএসএস সহ কয়েকটি সংস্থার প্রতিনিধিগণ এ সময় উপস্থিত ছিলেন।