ধর্মের নামে কোনো বিভেদ সৃষ্টি করতে দেওয়া হবে না : মৎস্য মন্ত্রী

0
530

ডুমুরিয়া প্রতিনিধিঃ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বিশ্বের বুকে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এই সরকারের আমলে সকল ধর্মের মানুষ সমান সুযোগ-সুবিধা ভোগ করছে। ধর্মের নামে কোনো বিভেদ সৃষ্টি করতে দেওয়া হবে না। এ দেশের মানুষ অসাম্প্রদায়িক।

তিনি শুক্রবার বিকেলে খুলনা ডুমুরিয়া শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ডুমুরিয়া শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ বছরে দেশের প্রতিটি খাতকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। নিজস্ব অর্থায়নে বড় বড় প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন। পদ্মসেতু এ অঞ্চলের মানুষের জন্য আশীর্বাদ। এটি নির্মাণ সম্পন্ন হলে এ অঞ্চল অর্থনৈতিক জোনে পরিণত হবে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। বিশে^র কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৩০ সালের আগে এসডিজি অর্জন করতে সক্ষম হবো। দেশের প্রবৃদ্ধি বেড়েছে, মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে এবং মানুষের গড় আয়ু বেড়েছে।

নারায়ণ চন্দ্র চন্দ আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষকে নিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। একাত্তরের পরাজিত সাম্প্রদায়িক অপশক্তি স্বাধীনতা-উত্তর বাংলাদেশে বিভিন্ন সময়ে এদেশকে সাম্প্রদায়িকতার দিকে ঠেলে দেওয়ার অপকৌশল চালিয়েছিল, কিন্তু বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষে শক্ত হাতে কুচক্রীদের সমস্ত ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছেন।
অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি বিমান বিহার রায় অমিত। প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ শ্যামল দাস। অতিথি হিসেবে বক্তৃতা করেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বিজয় কুমার ঘোষ, সহসভাপতি জেলা শাখার এ্যাড. গৌরপদ বালাসহ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ডুমুরিয়া শাখার আহবায়ক গোপাল চন্দ্র দে। স্বাগত জানান সদস্য সচিব অনুদ্যুতি কুমার মন্ডল।