দেবহাটায় মসজিদ-মাদ্রাসা ও কবর স্থানের নামে দান কৃত জমিতে সাইনবোর্ড টানাতে বাধা: প্রতিপক্ষের হামলায় আহত-২

0
506

স্টাফ রিপোর্টার: দেবহাটার সখিপুর ইউনিয়নের চকমোহাম্মাদালীপুরে মসজিদ-মাদ্রাসা ও কবর স্থানের নামে দান কৃত জমিতে সাইনবোর্ড টানাতে যেয়ে প্রতিপক্ষের হামলায় দুই জন আহত হয়েছে। এঘটনায় চকমোহাম্মাদালীপুর গ্রামের মৃত ছবির আহম্মেদের ছেলে শেখ শোকর আলী ও একই এলাকার কাশেম আলীর ছেলে মোকছেদুর রহমান বাবু গুরুতর আহত হয়েছেন।
আহতের পরিবার সূত্রে জানা যায়, চকমোহাম্মাদালীপুর গ্রামের মৃত আব্দুল আজিজ খানের ছেলে বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক গোলাম রসুল খান সুমন তার নিজ কোবলা দলিল কৃত চকমোহাম্মাদালীপুর মৌজার ২৬৯, ২৭০ ও ২৭১ দাগের ১একর ২১শতক সম্পত্তি থেকে ঈদগাহ জামে মসজিদ ও মাদ্রাসায় ১একর ৭শতক জমির আয় এবং ১৪শতক জমি সর্ব সাধারণের জন্য কবরস্থানের নামে দান করেছেন। শুক্রবার জুম্মার নামাজের পর মসজিদের ঈমাম ও মুসল্লীবৃন্দরা উক্ত স্থানে সাইনবোর্ড বসাতে গেলে মৃত আব্দুল আজিজ খানের ছোট ছেলে আমিরুল ইসলাম ডাব্লু ও তার ছেলে বোরহান উদ্দীন রিপন উক্ত জমিতে সাইনবোর্ড বসাতে বাধা দেয়। এসময় মুসল্লীবৃন্দরা প্রতিবাদ জানালে তারা মুসল্লীবৃন্দদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে মুসল্লীবৃন্দ সাইনবোর্ড না লাগিয়ে সেখান থেকে চলে আসে। মুসল্লীরা চলে যাওয়া মাত্র উক্ত স্থানে অনধিকার প্রবেশ করে শোকর আলী ও মোকছেদুর রহমান বাবু উক্ত স্থান থেকে সাইনবোর্ড টানানোর সরঞ্জাম আনতে গেলে বোরহান উদ্দীন রিপন হাতুড়ি দিয়ে সাইনবোর্ড ভাংতে থাকে এবং সামনে থাকা শোকর আলীকে হাতুড়ির বাড়ি দিতে থাকে। এসময় আমিরুল ইসলাম ডাবলুু জামার ভিতরে লুকানো লোহার রড বের করে মোকছেদুর রহমান বাবু ও শোকর আলীকে এলোপাতাড়ি ভাবে মারতে থাকে। বিষয়টি স্থানীয়রা জানতে পেরে ছুটে আসলে ডাবলুু ও রিপন সেখান থেকে পালিয়ে যায়। এঘটনায় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় শোকর আলীকে সখিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং মোকছেদুর রহমান বাবু প্রাথমিক চিকিৎসা গ্রহন করে। এবিষয়ে দেবহাটা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আহতদের পরিবার।
উল্লেখ্য যে, ব্যবসায়ী গোলাম রসুল সুমন দীর্ঘ কয়েক বছর যাবৎ ঢাকায় অবস্থান করায় তার গ্রামের বাড়ি চক মোহাম্মাদালীপুর গ্রামের সম্পত্তি জবরদখল ও আত্মসাতের ষড়যন্ত্রে লিপ্ত হয় প্রতিপক্ষ আমিরুল ইসলাম ডাবলু ও তার ছেলে বোরহানউদ্দীন রিপন সহ বেশ কয়েকজন। বর্তমানে এসকল জমিজমা সংক্রান্ত বিষয়ে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রে আদালতে একটি মামলা চলমান রয়েছে। এছাড়া আমিরুল ইসলাম ডাবলু ও তার ছেলে বোরহানউদ্দীন রিপনের বিরুদ্ধে বিজ্ঞ নির্বাহী আদালতে সিআরপি ১০৭/১১৭ ধারামতে অপর একটি মামলাও চলমান সহ দেবহাটা থানায় সাধারন ডায়েরী (জিডি) রয়েছে।