দাকোপে ১ মাসে হত্যাসহ একাধীক দূর্ধর্ষ চুরি,আইনশৃংক্ষলা পরিস্থিতির চরম অবনতি

0
369

নিজস্ব প্রতিনিধি:
দাকোপে সম্প্রতি আইনশৃংক্ষলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। গত ১ মাসে খুন চুরিসহ একাধীক সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত বুধবার থানা সদরে প্রকাশ্যে দিনের বেলায় উপজেলা চেয়ারম্যানের ভবনসহ ৪ টি পৃথক দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। হত্যাসহ এ সব ঘটনায় জড়িত কোন আসামীকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।
গত ৮ আগষ্ট বুধবার সকাল ১০ টা থেকে বেলা ২ টার মধ্যে উপজেলা সদর চালনা এলাকায় পৃথক ৪ টি দূর্ধষ চুরি সংঘটিত হয়েছে। ভ‚ক্তভোগী ও এলাকাবাসী সুত্রে জানাযায়,দাকোপ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেনের আবাসিক ভবনের ৪র্থ তলার ভাড়াটিয়া বি এম এ্যানার্জি কোম্পানীর ম্যানেজার মাসুদুর রহমানের বাসার তালা ভেঙে নগত ৫০ হাজার টাকা, আনুমানিক ৬ ভরি স্বর্ণালংকর নিয়ে যায়। দোতলায় চোরেরা চেয়ারম্যানের বাসভবনের প্রধান গেটের তালা ও ভেঙে ফেলে। কিন্তু এরপর আর ভিতরে প্রবেশ করতে না পারায় সেখানে কোন ঘটনা ঘটেনি। এদিন দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টার থেকে দন্ত চিকিৎসক আঃ সাত্তার শেখের বাসার তালা ভেঙে ৩ টি স্বর্ণের চেইন, ২ টি আংটি, ১ টি বেসলেট, ১জোড়া কানের দুল এবং নগত ৩ হাজার টাকা নিয়ে যায়। সব চেয়ে দুঃখজনক ঘটনা ঘটেছে একই কোয়ার্টারে হাসপাতালের আয়া সুফিয়া বেগমের বাসায় চুরির ঘটনা। তার বোন লিভার ক্যান্সারে আক্রান্ত রুগী মরিয়ম বেগমের চিকিৎসার জন্য মানুষের কাছ থেকে সাহায্য সহযোগীতা নিয়ে ১ লাখ ৩৫ হাজার টাকা ঘরে ছিল। সেই টাকাসহ ৪ টি স্বর্ণের বালা,২ টি চেইন, ১ টি হার, ৫ টি আংটি ও ১ টি লকেট নিয়ে যায়। এ ঘটনায় দু বোনই এখন হাসপাতালে শষ্যাসায়ী। এছাড়া গত ১১ জুলাই দাকোপ উপজেলা পরিষদ কোয়ার্টার থেকে পল্লী দারিদ্র বিমোচনের মাঠ কর্মি স্বরসতীর বাসার তালা ভেঙ্গে নগত ৫০ হাজার টাকা,৩টি স্বর্ণের চেইন,২টি স্বর্ণের বালা,৩জোড়া কানের দুল,৫টি স্বর্ণের আংটি,১টি বেসলেটসহ ৫ভরি স্বর্ণালংকর চুরি করে নিয়ে যায়। ভুক্তভোগীরা জানান,এসব ঘটনা দাকোপ থানা পুলিশকে অবহিত করা হয়েছে।
অপরদিকে গত ১০ জুলাই দিবাগত রাতে জয়নাগর গ্রামে জেলে নাসির সানাকে নির্মমভাবে খুন করা হয়। এ ঘটনায় তার পিতা বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে দাকোপ থানায় হত্যা মামলা দায়ের করে। কিন্তু আজ পর্যন্ত কোন একটি ঘটনার আসামী গ্রেফতার বা মালামাল উর্দ্ধার হয়নি। প্রশাসনের এমন ব্যর্থতায় সাধারন মানুষ আতংকিত। রাতের বেলায় পুলিশি টহল জোরদার এবং সংগঠিত ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে প্রশাসনের জোর তৎপরতার দাবী জানিয়েছে ভ‚ক্তভোগী ও এলাকাবাসী।
এ বিষয় দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন চৌধুরীর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন, চুরির হওয়া ঘটনার বিষয় ভ‚ক্তভোগী পরিবারের পক্ষে কেউই থানায় অভিযোগ করিনি। তবে চুরির বিষয়গুলি লোক মুখে শুনেছি এবং অপরাধীদের ধরার অভিযান অব্যাহত রেখেছি। অন্য দিকে নাসির সানা হত্যাকারী এজাহার ভুক্ত আসামীদের ধরার অভিযান চলমান রয়েছে।