দাকোপে জাতীয় যুব দিবস পালিত

0
496
smartcapture

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলায় ‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস-২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১ নভেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়। “আমেরিকান সরকারের আন্তজার্তিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) এর ফুড ফর পিস (দ্বিতীয় পর্যায়) খাদ্য সহায়তা কার্যক্রমের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে এই আয়োজন করেন।

দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল ওয়াদুদের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মাহাবুর রহমান, অধ্যক্ষ অসিম কুমার থান্দার, দাকোপ প্রেসক্লাবের সভাপতি শচীন্দ্রনাথ মণ্ডল। উপস্থিত ছিলেন, নবযাত্রা প্রকল্পের, স্টিফেন হ্যামরম, মো. রাসেল আহম্মেদ, শুক্লা গোলদার। এতে অংশ নেন সরকারি ও বেসরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হন প্রনব কবিরাজ ও দেবকী মণ্ডল নামের দু‘জন ব্যক্তি। তাঁরা তাঁদের সফলতার কাহিনী সবার সামনে তুলে ধরেণ। সভা শেষে এদের মতো স্বাবলম্বী হওয়ার জন্য সভার সভাপতি ইউএনও ৩১ জন যুবক-যুবতীদের মাঝে গবাদি পশু ও হাঁস-মুরগি পালন প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন। এছাড়া তাঁদের সফলতা অর্জনের লক্ষ্যে মাছ ও সবজি চাষের জন্য ১০ জনকে চার লাখ টাকার চেক বিতরন করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নবযাত্রা সুশীলন প্রকল্পের টেকনিক্যাল অফিসার শুক্লা গোলদার।