তালায় ক্যান্সর আক্রান্ত কিশোর রিযাদের করোনা পজেটিভ

0
334

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ::

সাতক্ষীরার তালায় রিয়াদ হোসেন(১৪) নামে এক কিশোর করোনা ভাইরাসে আক্রান্ত ।সে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামের তবিবুর রহমানের ছেলে।

পরিবার সুত্রে জানাযায়, রিয়াদ বøাড ক্যান্সারে আক্রান্ত।দীর্ঘদিন ঢাকাতে চিকিৎসাধীন ছিলেন।রোজার ভিতরে নিজ বাড়িত আসেন।ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে ফিরে আসলে তাকে কলিয়া স্কুলে কোয়ারেন্টিনে রাখা হয়। ১৪দিন কোয়ারেন্টিনে শেষ করে ঈদের আগে বাড়ীতে যান রিয়াদ।কিন্তু করোনা উপসর্গ তার পিছু না ছাড়ায় গত ২৭ মে পরিবারের লোকজন তাকে নিয়ে তালা হাসপাতালে এসে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। চিকিৎসকরা রিয়াদের নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠিয়েদেন। শনিবার (৩০ মে) রাতে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার রিয়াদের করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, আক্রান্ত রিয়াদের সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। বর্তমানে সে বাড়িতেই আছে।যেহেতু তার শরীরে আগে থেকেই ক্যান্সার বাসা বেধেছে তার উপর করোনা এখন সিদ্ধান্ত নিবে তার পরিবার সে কোথায় খাকবে।তবে ছেলেটির জন্য খুব খারাপ লাগছে ঈশ্বর যেন এমন পরিরিস্থিতিতে আর কাওকে না ফেলেন।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইকবাল হোসেন জানান, তালা উপজেলায় আর এক জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে করোনা আক্রান্ত রোগীর বাড়িসহ সংস্পর্শে আসা আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, এরআগে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গা গ্রামের এনজিও কর্মী সঞ্জয় সরকার (৩৫) করোনা আক্রান্ত হয়। বর্তমানে সে করোনা জয় করেছে। করোনা পজেটিভ সঞ্জয় সরকার শনিবার (২৩ মে) পরপর তিনবার পরীক্ষায় করোনাভাইরাস (কোভিড-১৯) নেগেটিভ হওয়ায় উক্ত এলাকার লকডাউন উঠিয়ে নেওয়া হয়।