তালায় কীটনাশক পানে কলেজ ছাত্রের আত্নহত্যার প্রচেষ্টা

0
499

রোকনুজ্জামান টিপু,তালা,সাতক্ষীরা::

মায়ের উপর অভিমান করে শনিবার সকালে তালার পল্লীতে অহিদুর রহমান সজিব নামে এক কলেজ ছাত্র কীটনাশক পানে আত্নহত্যার প্রচেষ্টা চালিয়েছে। পরবিারের লোকজন তাৎক্ষণিক তাকে উদ্ধার করে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। ঘটনার জন্য স্থানীয় সচেতন মহল কীটনাশকের সহজপ্রাপ্যতাকে দায়ী করছেন। অহিদুর উপহজলার শাহাজাতপুর গ্রামের মুজিবার রহমান সরদারের ছেলে।

পারিবারিক সূত্র জানায়,শনিবার (৩আগস্ট) সকাল সাড়ে ৯ টার দিকে অহিদুর তার মায়ের সাথে কথাকাটি করে। একপর্যায়ে সে রাগ করে বাড়ী থেকে বেরিয়ে পার্শ্ববর্তী ইউসুফগঞ্জ বাজারে এসে স্থানীয় মেসার্স মা এন্টারপ্রাইজ থেকে ফাইফানন নামের কীটনাশক কিনে বাড়ীর পাশের একটি আম বাগানে বসে তা খায়। বিষয়টি তাৎক্ষণিক বুঝতে পেরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে ঘটনায় এলাকার সচেতন মহল স্থানীয় কীটনাশক বিক্রেতা রামপদ দাশ ওরফে বাবু সোনাকে দায়ী করছেন। কেননা,অহিদুর একজন কৃষক কিংবা কৃষির সাথে সম্পৃক্ত না হলেও কেন তার কাছে তিনি কীটনাশক বিক্রি করলেন? সচেতনবাসী আত্নহত্যা প্রবনতা প্রশমনে মেসার্স মা এন্টারপ্রাইজের সার-কীটনাশক বিক্রির লাইসেন্স বাাতিলপূর্বক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এব্যাপারে মা এন্টারপ্রাইজের পরিচালক রামপদ দাশের নিকট জানতে চাইলে তিনি বলেন,একজন বিক্রেতা হিসেবে আমি সবার কাছে কীটনাশক বিক্রি করতে পারি। তা কিনে নিয়ে কে কি করল সেটা তার দেখার বিষয়না। তার এমন বক্তব্যে এলাকার অভিভাবকমহলেও নেতিবাচক প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তার এর সুষ্ঠু বিচার দাবি করেন।