তালার রায়পুরে টাকা না দিয়ে উল্টো পাওনাদারদের বিরুদ্ধে মামলা

0
284

শেখ নাদীর শাহ্, কপিলমুনি:
জমি ক্রয়ে টাকা দিয়ে জমি বা টাকা কোনটাই না পেয়ে শালিসী অত:পর স্বীকার করলেও সময় নিয়ে উল্টো পাওনাদারদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন এক প্রতারক। সাতক্ষীরার তালা উপজেলার মাছিয়াড়ার ঐ প্রতারকের নাম জব্বার মোড়ল(৬০) তিনি ঐ এলাকার মৃত রহিম বক্স মোড়লের ছেলে।
এদিকে পাওনা টাকা আদায়ে তাছলিমা বেগম বাদী হয়ে জব্বারের বিররুদ্ধে তালা উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি অভিযোগ করলে তিনি বিষয়টি উপজেলা পরিষদের চেয়ারম্যানের বরাবর ব্যবস্থা গ্রহনের জন্য দেন। উপজেলা পরিষদ বিষয়টির তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের স্থানীয় খলিলনগর ইউপি চেয়ারম্যান বরাবর তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য পাঠান। এর প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান বিষয়টি শুনানীর জন্য উভয় পক্ষকে ৬ অক্টোবর দিন ধার্য করে একটি নোটিশ প্রেরণ করেছেন। যার পিটিশন নং-৫৮২/২০১৯।
অভিযোগে জানাযায়, তালা উপজেলার পার্শ্ববর্তী রায়পুর গ্রামের করিম গাজীর ছেলে ভাজা বিক্রেতা মোঃ রাজ্জাক গাজী (৫৫) ও তার স্ত্রী তাসলিমা বেগম(৪৫) পার্শ্ববর্তী মৃত মনু ঘোষের ছেলে সন্তোষ ঘোষের নিকট থেকে ৬ কাঠা জমি কেনার জন্য মধ্যস্থতাকারী হিসেবে জব্বার মোড়লকে পর্যায়ক্রমে ১ লক্ষ ৭৫ হাজার টাকা প্রদান করেন। এরপর জমি রেজিস্ট্রির জন্য বারংবার জব্বারকে তাগিদ দিলে তিনি প্রথমত, রেকর্ড সংশোধন ও পরে আজ না কাল কাল না পরশু বলে তালবাহানা শুরু করেন। উপায়ন্ত না পেয়ে রাজ্জাক গাজী ও তার স্ত্রী তাছলিমা বিষয়টি রায়পুর ইউপি সদস্য বিকাশ মন্ডল ও মাছিয়াড়া ইউপি সদস্য মেহেদী হাসান পাড়সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানান। এরপর দু’গ্রামের দু’ইউপি সদস্যসহ সেখানকার বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিরা সম্প্রতি উভয় পক্ষকে ডেকে এক শালিসী বসায়। যেখানে জব্বার মোড়ল টাকা নেওয়ার বিষয়টি প্রথমত অস্বীকার করেন। তবে পরে টাকা লেন-দেনের একাধিক অডিও রেকর্ডিং শোনালে এক পর্যায়ে তিনি টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে উপস্থিত শালিসী বোর্ডের কাছে সময় প্রার্থনা করেন। তবে নির্দিষ্ঠ তারিখে পুনরায় না বসায় গত ৬ সেপ্টেম্বর সকালে রাজ্জাক ও তার স্ত্রী জব্বার মোড়লের বাড়িতে গিয়ে এর কারণ জানতে চাইলে সে তাদের কাছ থেকে কোন প্রকার টাকা নেয়নি বলে সাফ জানিয়ে দেয়। এরপর তারা শালিসীদারদের অনুমতি নিয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগটি দায়ের করেছেন।
এদিকে পাওনা টাকা না দিতে জব্বার মোড়ল স্থানীয় কতিপয় কূচক্রীদের যোগসাজসে গত ৮ সেপ্টেম্বর উল্টো সাতক্ষীরা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতে রাজ্জাক গাজী,তার ভাই নজরুল গাজী ও স্ত্রী তাসলিমা বেগমকে আসামী করে ফৌজ:কা:বিধির ১০৭/১১৭(গ) ধারা মোতাবেক একটি মিথ্যা মামলা দায়ের করেছেন। যার নং-পি-৬৯১/১৯।