ডুমুরিয়ায় সমিতির ঘর চুরি করতে গিয়ে ধরা খেল স্বর্ণকার

0
301

ডুমুরিয়া প্রতিনিধি: দেনার দায় থেকে মুক্তি পেতে সমবায় সমিতির ঘর চুরি করতে গিয়ে ধরা পড়ল স্বর্ণ ব্যবসায়ী নয়ন পাল (৩৫)। ঘটোনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাতে জেলার ডুমুরিয়া উপজেলার শাহপুর বাজারে। নয়ন পালকে শাহপুর বাজার কমিটির জিম্মায় রাখা হয়ছে। নয়ন পাল ডুমুরিয়া উপজেলার পাকুড়িয়া গ্রামের বাসিন্দা। শাহপুর বাজার রাজলক্ষী জুয়লার্স নামে তার এক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।
শাহপুর বাজারর ব্যবসায়ীরা জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে নয়ন পাল সোনালী ব্যাংকের পার্শ্বে তালুকদার ডেন্টাল চেম্বারের সার্টারের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। চেম্বারের কাঁচের দেয়াল ভেঙ্গে ফেলার সময় কাঁচে তার শরীর গুরতর ক্ষত হয়ে প্রচুর রক্তক্ষরণ হয়। এরপরও স চলন্তিকা সমবায় সমিতির দেয়াল ভেঙ্গে ফেলার চেষ্টা করে। এ সময় শব্দে বাজার থাকা লোকজন তাকে আটক করে।
তারা জানায় নয়ন পাল বিভিন্ন ব্যেক্তির কাছে প্রায় ১৯ লাখ টাকা পাবে। এসব টাকা আদায় করতে পারছিল না। তাছাড়া বাজারের বিভিন্ন ব্যবসায়ীর কাছে দেনা হয়ে পড়ে প্রায় ৭ লাখ টাকা। দেনার টাকা পরিশোধ করতে না পেরে শেষমেষ চুরির পথ বেছে নেয়। গত কয়কদিন ধরে রঘুনাথপুর বাজার জৈনিক জাহাঙ্গীরের লেদে বেশ কিছু চাবি তৈরি করে।
এ বিষয়ে শাহপুর বাজার কমিটির সভাপতি নিজাম উদ্দীন জানান, নয়ন পাল বাজারের একজন ব্যবসায়ী। বিভিন্নজনের কাছে দেনা হয়ে পড়ে। তাছাড়া তার দোকানের অনেক খরিদ্দারর নিকটে প্রায় ১৯ লাখ টাকা পাবে। আগামী ৪/৫ মার্চ তার দোকানে হালখাতা। তাকে যদি পুলিশ দেয়া হয় তাহলে হালখাতা করতে পারবে না। তাই তার কাছ থেকে টাকা আদায় ও তার পাওনা টাকা আদায়ের ব্যবস্থা করার জন্য তাক জিম্মায় রাখা হয়েছে।
রঘুনাথপুর পুলিশ তদন্ত কেদ্রের কর্মকর্তা মো: এমদাদুল হক বলেন, শাহপুর বাজার চুরি করাকালে নয়ন পাল নামে এক স্বর্ণব্যবসায়ীকে আটক করেছে বলে শুনেছি। বাজার কমিটির নেতারা তাদের জিম্মায় রেখেছে। তার বিরুদ্ধে এখনও কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।