ডুমুরিয়ার ভান্ডারপাড়া ইউপি চেয়ারম্যান ও দু’ সদস্যকে বহিস্কার দাবি

0
467

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি :
খুলনার ডুমুরিয়া উপজেলার ভান্ডারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিমাংশু বিশ্বাস এবং সদস্য প্রীতিশ বৈরাগী ও লোকেশ্বর কবিরাজকে বহিস্কার দাবি উঠেছে। উল্লিখিত তিন জনপ্রতিনিধি ফৌজদারী মামলায় অভিযুক্ত হওয়ায় এ দাবি জানানো হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে মামলার বাদি অমরেশ গাইন সোমবার খুলনা জেলা প্রশাসক ও ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত আবেদন দাখিল করেছেন।
অভিযোগকারী অমরেশ গাইন বাংলাদেশ ‘মাইনোরিটি ওয়াচ’ নামে একটি মানবাধিকার সংগঠনের কর্মী। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, পূর্ব শত্রুতার জের ধরে গত ২৭ সেপ্টেম্বর ২০১৬ খুলনার ডুমুরিয়া উপজেলার ভান্ডারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি হিমাংশু বিশ্বাস এবং ৮নং ওয়ার্ড ইউপি সদস্য ও ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক প্রীতিশ বৈরাগী ও ৯নং ওয়ার্ড ইউপি সদস্য ও ওয়ার্ড আ’লীগের সাভাপতি লোকেশ্বর কবিরাজসহ কয়েকজন তাকে মারপিট করে গুরুতর জখম করে। ওই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ৩ অক্টোবর ২০১৬ তিনি খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ মামলা দায়ের করেন। মামলাটি আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই’র তদন্তে সত্যতা প্রমানিত হওয়ায় আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। যা বর্তমানে বিচারাধীন রয়েছে।
অভিযোগপত্রে তিনি আরও উল্লেখ করেন, স্থানীয় সরকার আইন ২০০৯’এর ৩৪ ধারামতে কোন ইউপি চেয়ারম্যান ও সদস্য ফৌজদারী মামলায় অভিযুক্ত হলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করার বিধান রয়েছে। কিন্তু উল্লিখিত অভিযুক্তরা বহাল তবিয়তে ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করে চলেছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি।