টয়লেট দিবস পালন করলো হারপুন

0
702

ঢাকা ব্যুরোঃ বিশ্ব টয়লেট দিবস পালন করেছে কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড-এর পণ্য হারপুন লিকুইড টয়লেট ক্লিনার। এ উপলক্ষে সর্বসাধারনের মাঝে সচেতনতা বাড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসিতে এক বর্নাঢ্য র‌্যালির আয়োজন করে প্রতিষ্ঠানটি। র‌্যালিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী এবং কর্মজীবী নারী ও পুরুষ যোগদান করেন। র‌্যালিটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়-এর উপাচার্য ড. মো: আখতারুজ্জামান। র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড-এর সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার মো: ইশতিয়াক নাহিদ সহ প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

র‌্যালি শেষে আয়োজকেরা জানান, উপযুক্ত পাবলিক টয়লেটের সংখ্যা বরাবরই কম। ঘরের বাইরে গেলেই ব্যবহার উপযোগী পাবলিক টয়লেটের অভাবে নারী-পুরুষ-শিশু একই ভোগান্তিতে পড়েন। যার ফলে ইউরিনারি ইনফেকশন-সহ কিডনি সংক্রান্ত বিভিন্ন রোগে নিজেদের অজান্তে নারীপুরুষসহ সবাই আক্রান্ত হয়। আমাদের উচিৎ এই বিষয়ে আরও সচেতন হওয়া আর আশপাশের সবাইকেও সচেতন করা।

এছাড়া, এই বিষয়ে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও পাবলিক টয়লেট পরিষ্কারও করা হয়। এই ইস্যুকে মাথায় রেখে এবং “যখন প্রয়োজন… আমি কোথায় যাবো?” শ্লোগানকে প্রতিপাদ্য করে এবারের র‌্যালিটি আয়োজন করা হয়েছে। র‌্যালি শেষে একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। উঠে আসে কিভাবে ব্যবহার উপযোগী টয়লেটের অভাবে যাত্রাপথ কিংবা বিভিন্ন স্থানে সবাই টয়লেট ব্যবহার থেকে বিরত থাকে এবং তারা নানা রোগে ভুগে। আগামী দিনগুলোয় এই ইস্যুটিকে মোকাবেলার নানা দিকও এই আলোচনায় উঠে আসে।