টেস্ট ক্রিকেটকে আমিরের বিদায়

0
350

খুলনাটাইমস স্পোর্টস: টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন মোহাম্মদ আমির। ২৭ বছর বয়সী এই পেসার পাকিস্তানের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন।
৩৬ টেস্টে ৩০.৪৭ গড়ে ১১৯ উইকেট নেওয়া আমির এক বিবৃতিতে জানান, সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ বাড়াতে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
“এটা কোনো সহজ সিদ্ধান্ত ছিল না এবং বেশ কিছু দিন ধরে আমি এটা নিয়ে ভাবছিলাম। দ্রুতই শুরু হতে যাচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং পাকিস্তানের কিছু তরুণ রোমাঞ্চকর পেসার আছে। আমার টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়াটা যথাযথ, যেন নির্বাচকরা সেই অনুযায়ী পরিকল্পনা করতে পারে।”
আগামী বছর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপসহ সীমিত ওভারের ক্রিকেটে আসন্ন চ্যালেঞ্জগুলোর মোকাবেলা করতে আরও ভালো অবস্থায় থাকতে চান আমির।
২০০৯ সালের জুলাইয়ে গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল তার। প্রথম ম্যাচে নিয়েছিলেন ৬ উইকেট। ২০১০ সালে লর্ডস টেস্টে খেলার সময় স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। কিছু দিন কাটাতে হয়েছিল সংশোধনাগারে।
শাস্তি কাটিয়ে ২০১৬ সালে ফিরেন টেস্ট ক্রিকেট। গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা জোহানেসবার্গ টেস্ট হয়ে থাকলো এই সংস্করণে আমিরের শেষ ম্যাচ।