জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যথা রোগীদের চিকিৎসায় খুমেকে পৃথক ‘ফ্লু কর্নার’

0
288

নিজস্ব প্রতিবেদক: জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যথার রোগীদের চিকিৎসায় খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে খোলা হয়েছে পৃথক ফ্লু কর্নার। হাসপাতালের অভ্যন্তরেই নবনির্মিত আইসিইউ ভবনের নিচতলায় এ ব্যবস্থা করা হয়েছে। সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে এখানে রোগী দেখার কার্যক্রম শুরু হয়।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, করোনা ভাইরাসের রোগের উপসর্গ আছে এমন- জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যথার রোগী যাতে হাসপাতালের সাধারণ রোগী, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে সংক্রমণ না ছড়াতে পারে তাই সরকার এই পদক্ষেপ নিয়েছে। ফ্লু কর্নারে কর্মরত সকলকে সরবরাহ করা হয়েছে পারসোনাল প্রটেক্টেড ইকুইপমেন্ট (পিপিই)।
সূত্রটি আরও জানায়, খুলনাবাসীকে আতঙ্ক মুক্ত করতে সর্বপ্রথম রোগী দেখেন ডাঃ শৈলেন্দ্রনাথ বিশ্বাস, ডা. জিল্লুর রহমান তরুণ ও ডা. জাকারিয়া রহমান।
এসময় চিকিৎসকরা বলেন, ‘খুলনাবাসীদের বলতে চাই চিকিৎসকরা সর্বদা আপনার পাশে আছে। ভয় না পেয়ে সচেতন হোন। ভয় নয়, সচেতনতা সহিত প্রতিরোধ করুন।’
এদিকে জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, ‘খুলনায় গত ২৪ ঘন্টায় নতুন করে বিদেশফেরত ও তাদের সংস্পর্শে আসা ১৬৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে ৪০ জন খুলনা মহানগরীতে, বাকি ১২৬ জন জেলার বিভিন্ন উপজেলায় নিজ বাসা কোয়ারেন্টিনে রয়েছেন।’