জেসুসের হ্যাটট্রিকে শাখতারকে উড়িয়ে দিল ম্যানসিটি

0
352

ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন লিগে ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে শাখতার দোনেস্ককে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। দলের হয়ে বাকি তিনটি গোল করেছেন রাহিম স্টারলিং, ডেভিড সিলভা ও রিয়াদ মাহারেজ। এর আগে দোনেস্কের মাঠে প্রথম লেগে ৩-০ ব্যবধানে জয় পেয়েছিল ম্যানসিটি।
এদিন, ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলে ইংলিশ ক্লাবটি। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৩ মিনিটেই সিলভার গোলে এগিয়ে যায় ম্যানসিটি। পরে ২৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস।
দ্বিতীয়ার্ধের শুরুতে ইংলিশ তারতার স্টারলিং গোলে ব্যবধান বাড়ান ম্যানসিটি। ৭২ মিনিটে আরও একটি স্পট কিক থেকে সফল গোল করে ফের নিজেকে প্রমাণ করেন জেসুস। পরে ৮৪ মিনিটে মাহারেজ গোলের খাতায় নাম লেখান। আর যোগ করা সময়ে হ্যাহট্রিক করে ইউক্রেনের ক্লাবটি কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ব্রাজিল তারকা।
চ্যাম্পিয়ন লিগে ‘এফ’ গ্রুপে চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানসিটি। ফরাসি ক্লাব লিওঁ ৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে হফেনহাইম। আর শাখতারের পয়েন্ট ২। তথ্য সূত্র: বাংলাদেশ প্রতিদিন