জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে নগর বিএনপির ৭ দিনের কর্মসূচি

0
660

খবর বিজ্ঞপ্তি:
খুলনা মহানগর বিএনপির সাংগঠনিক গতকাল দুপুর ১২ টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভা থেকে ধানের দর পতনে কৃষকের ঘরে ঘরে আর্তনাদ আহাজারিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভা থেকে পাটকল শ্রমিকদের দাবির প্রতি সমর্থন প্রকাশ করে এবং তাদের কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে আজ রবিবার দুপুর ১২টায় কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে নগর বিএনপির উদ্যোগে মানববন্ধন কর্মসুচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কর্মসুচি সফল করতে নগর বিএনপি এবং সকল অঙ্গ-সহযোগী সংগঠনের ওয়ার্ড, থানা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদেরকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়। এছাড়া আগামী সোমবার বিকেলে নগরীর নতুন রাস্তার মোড়ে আন্দোলনরত পাটকল শ্রমিকদের মাঝে নগর বিএনপির পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরন করা হবে।
সভা থেকে পবিত্র মাহে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য বিশেষত ইফতার সামগ্রীর রেকর্ড পরিমাণ দাম বৃদ্ধি এবং পচা, বাসি, ভেজাল ও অপদ্রব্য মিশ্রিতি খাদ্যপণ্যে বাজার ছয়লাব হয়ে পড়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।
সভা থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৩৮ তম শাহাদাত বার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ৭ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসুচির মধ্যে রয়েছে শহীদ জিয়ার কর্মময় জীবনের ওপর আলোচনা সভা, কোরআনখানি, দোয়া মাহফিল এবং অসহায় দুঃস্থদের মাঝে তবারক বিতরন। বিএনপির উদ্যোগে ৩০ মে সকাল ১১ টায় দলীয় কার্যালয়ে কোরআনখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ১ জুন সকালে আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। ওয়ার্ড ও থানা পর্যায়ে অনুষ্ঠিত হবে দুঃস্থদের মাঝে তবারক বিতরন। এছাড়া ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল সহ সকল অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হবে।
সভা থেকে ত্রিদেশীয় ক্রিকেট টুর্ণামেন্টে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ান হওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানানো হয়। সেই সাথে আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের সফলতা কামনা করা হয়।
নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল কান কালাম, সিরাজুল ইসলাম, এ্যাড. বজলুর রহমান, শাহজালাল বাবলু, এ্যাড. ফজলে হালিম লিটন, স ম আব্দুর রহমান, শেখ ইশবাল হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শাহিনুল ইসলাম পাখী, আজিজুল হাসান দুলু, এ্যাড. গোলাম মাওলা, ইকবাল হোসেন খোকন, মুজিবর রহমান, আজিজা খানম এলিজা, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, মুর্শিদ কামাল, কে এম হুমায়ুন কবির, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, মাহবুব হাসান পিয়ারু, নাজমুল হুদা চৌধুরী সাগর, শরিফুল ইসলাম বাবু, হেলাল আহমেদ সুমন, রবিউল ইসলাম রবি, মুজিবর রহমান ফয়েজ, নিয়াজ আহমেদ তুহিন, নাজিরউদ্দিন আহমেদ নান্নু, আবুল কালাম জিয়া, এ্যাড. তৌহিদুর রহমান চৌধুরী তুষার, শেখ ইমাম হোসেন, জামিরুল ইসলাম, বদরুল আনাম খান, জহর মীর, হাসানউল্লাহ বুলবুল, তরিকুল্লাহ খান, আব্দুল লতিফ,আফসারউদ্দিন মাস্টার, আবু সাঈদ হাওলাদার আব্বাস, আব্বাস হোসেন খোকন, লিটন খান, মেজবাহউদ্দিন মিজু, সরদার রবিউল ইসলাম, মহিউদ্দিন টারজান, সাঈদ শেখ, জাহিদ কামাল টিটু, রফিকুল ইসলাম শুকুর, ওয়াহিদুর রহমান দীপু, নাসির খান, এইচ এম আসলাম হোসেন, তৌহিদুর রহমান খোকন, মোল্লা ফরিদ আহমেদ, মোস্তফা কামাল, ইমতিয়াজ আলম বাবু, মাহমুদ আলম বাবু মোড়ল, আব্দুর রহমান ডিনো, বাচ্চু মীর, আনিসুর রহমান আরজু, আরমান হোসেন, খান মইনুল আহসান মিঠু, ম শা আলম, জাহাঙ্গীর হোসেন, মোহামা¥দ আলী, নূরে আব্দুল্লাহ, জাহিদুর রহমান রিপন, আলমগীর হোসেন, আলম হাওলাদার, হেদায়েত হোসেন, মনিরুল ইসলাম, তরিকুল ইসলাম তুষার, আসাদুজ্জামান আসাদ, করসারী জাহান মঞ্জু প্রমুখ।