জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

0
471

তথ্য বিবরণী:
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা বুধবার (১৭ জুলাই) অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। মৎস্য সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’।
সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (ভূমি অধিগ্রহণ) মোঃ ইকবাল হোসেন, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু ছাইদসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, আগামীকাল সকাল নয়টায় নগরীর শহিদ হাদিস পার্ক পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, সাড়ে নয়টায় হাদিস পার্ক থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি এবং পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে উদ্বোধীন অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ১৯ জুলাই দুপুর ১২টায় জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং বিকাল তিনটায় মৎস্য ভবন চত্ত্বরে তিন দিনব্যাপী মৎস্য মেলার উদ্বোধন হবে। ২০ জুলাই সকাল নয়টায় থেকে বিকাল পাঁচটা পর্যন্ত সিটি কর্পোরেশনের বিভিন্ন বাজার ও ভৈরব নদে ফরমালিন বিরোধী অভিযান এবং মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইলকোর্ট পারিচালনা করা হবে। ২১ জুলাই সকাল ১০টায় বয়রা সরকারি মডেল স্কুল এন্ড কলেজে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে মৎস্য বিষয়ক আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হবে। ২২ জুলাই সকাল ১০টায় ৫ নম্বর ঘাট, হাট-বাজার ও জনবহুল স্থানে মৎস্যচাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। ২৩ জুলাই সকাল ১০ টায় খুলনার গল্লামারি মৎস্য বীজ উৎপাদন খামার সম্মেলনকক্ষে জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হবে।