জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে ইমামদের এগিয়ে আসতে হবে: ওসি রবিউল হোসেন

0
513

ওবায়দুল কবির(সম্রাট):কয়রা (খুলনা)প্রতিনিধি:-

কয়রা উপজেলার ইমাম পরিষদের ইমামদের নিয়ে মতবিনিময় সভায় কয়রা থানার ওসি রবিউল হোসেন বলেছেন সন্ত্রাস, জঙ্গীবাদ নিরসনের জন্য আলেম, ওলামা এবং ইমামগণের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা রাখার সুযোগ রয়েছে। অপরাধ নিয়ন্ত্রণে ইমামদের জোরালো ভূমিকা রাখতে হবে।

এসময় ওসি, থানার বিভিন্ন সামাজিক সমস্যা নিরসনকল্পে এবং কমিনিউটি পুলিশিং কার্যক্রমে ইমামদেরকে ইতিবাচক এবং কার্যকরী ভূমিকা রাখার উদাত্ত অহবান জানিয়ে ওসি রবিউল হোসেন বলেন, জঙ্গীবাদ, সন্ত্রাস নিয়ন্ত্রণসহ আইনশৃঙ্খলার নানা বিষয়ে সচেতনতা এবং সহযোগিতায় সেতুবন্ধন তৈরী করতে হবে।
তিনি আরও বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পষ্ট বক্তব্য হচ্ছে, জঙ্গি দমনে যতটা প্রয়োজন সরকার ততটাই কঠোর হবে। শান্তি ও সহিষ্ণুতার ধর্ম ইসলামের নামে জঙ্গি নামের নরপিশাচরা বিভিন্ন সময় যে পৈশাচিক হত্যাকান্ড চালিয়েছে, তা কলঙ্কজনক ঘটনা।

ইসলাম সম্পর্কে অজ্ঞ অংশকেই জঙ্গিরা তাদের অশুভ উদ্দেশ্য পূরণের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। জঙ্গিরা যেনো কখনও সুসংগঠিত হতে না পারে সেদিকে দেশের আলেম সমাজ, বিশেষ করে আপনারা যারা মসজিদের ইমাম,খতিব আপনাদের এগিয়ে আসতে হবে। বিপথগামীদের সঠিক পথে আনতে সেটিই হতে পারে যথার্থ পথ।রবিবার ৫ জানুয়ারী বিকাল ৪ টায় কয়রায় সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে ইমাম পরিষদের উপদেষ্টা মাঃ হাবিল উদ্দিন এর সভাপতিত্বে হাফেজ মরিরুল ইসলামের সঞ্চালনায় কয়রা উপজেলার ইমাম পরিষদসহ সকল ইমাম ও খতিবদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ কথা বলেন।বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কয়রা সদর ইউপি চেয়ারম্যার এইচ এম হুমায়ুন কবির,সুন্দরবন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক খয়রুল আলম,আরও বক্তব্য রাখেন মাঃ জাকারিয়া হোসাইন, মাঃ রেজাউল ইসলাম,মাঃ আশরাফুল আলম,প্রেস ক্লাব সাবেক সভাপতি সদর উদ্দিন আহম্মেদ,মাঃ মাসুদুর রহমান প্রমুখ।মতবিনিময় সভায় অনুষ্ঠানে কয়রা থানা এলাকাধীন ইমাম পরিষদের সকল ইমামগণসহ বিভিন্ন মসজিদের প্রায় ৩ শতাধিক ইমাম সাহেবরা ও খতিব উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।