ছেলে-মেয়েদের নৈতিকতা শিক্ষা দিতে হবে : জনপ্রশাসন সচিব

0
313

মইনুল ইসলাম, আশাশুনি প্রতিনিধি: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বলেন, নৈতিক শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছাতে পারে না। এজন্য প্রত্যেক শিশুকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। দেশকে ভালবাসতে হলে জাতির পিতা, জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীতকে ভালবাসতে হবে। কিছু কু-চক্রী মানুষ নিজেদের স্বার্থে সমাজে বিভ্রান্তির সৃষ্টি করে চলেছে। এসব ব্যক্তির থেকে দুরে থেকে দেশ সেবায় সামনের দিকে ব্রতী হতে হবে। আমাদের ছেলে-মেয়েদের সঠিক ইতিহাস শেখাতে হবে। তাহলে তারা মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উজ্জ্ববিত হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলে দেশকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করবে।
শুক্রবার সকালে আশাশুনি উপজেলার দরগাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও বাগদাদীয়া রহমানিয়া দারুল কোরআন মাদ্রাসার পক্ষ সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, জনপ্রশাসনের সচিব শেখ ইউসুফ হারুন।
তিনি আরও বলেন, দেশ স্বাধীন না হলে আমরা বাঙালী পরিচয় দিতে পারতাম না। তাই মুক্তিযোদ্ধাদের সন্মান দেখতে হবে। স্বাধীনতার সুফল ভোগ করতে হলে মাদক থেকে দুরে থাকতে হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও শরীর চর্চার সুযোগ করে দিতে হবে। শিক্ষিত জাতি গড়তে হলে মেয়েদের সুশিক্ষিত করে গড়ে তোলা জরুরী।
এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এস,এম মোস্তফা কামাল, সাতক্ষীরা জেলার স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ হুসাঈন শওকত, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আবজাল হোসেন, পাইকগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকাইনা, আশাশুনি সহকারি কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, ওসি তদন্ত ইমারাত হোসেন, সমাজ সেবা কর্মকর্তা শহিদুর রহমান, তালা সমাজ সেবা কর্মকর্তা শেখ আব্দুল আওয়াল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী প্রমূখ।
দরগাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে ও দরগাহপুর গ্রামের বাসীর সার্বিক সহযোগিতায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ লেয়াকাত আলী। অনুষ্ঠানটি পরিচালনা করেন, সাংবাদিক আসাদুজ্জামান মুকুল। দরগাহপুর বাগদাদিয়া রহমানিয়া মাদ্রাসার পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র মাদ্রাসার তত্বাবাধায়ক আলহাজ্ব শেখ হান্নান। অনুষ্ঠানটি পরিচালনা করেন, হাফেজ মনিরুল ইসলাম মনি। এছাড়া জনপ্রশাসনের সচিব শেখ ইউসুফ হারুন, দরগাহপুর সিদ্দিকিয়া আলিম মাদ্রাসা ও দরগাহপুর রহমানিয়া জামে মসজিদ পরিদর্শন করেন। সর্বশেষ তিনি পারিবারিক কবরস্থান জিয়ারত করেন।