ছাত্রলীগ শুধু একটি সংগঠনের নাম নয়, ছাত্রলীগ একটি অনূভূতির নাম:এমপি বাবু

0
740
ওবায়দুল কবির(সম্রাট):কয়রা (খুলনা) প্রতিনিধি :-
খুলনা ৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, আমি স্কুল পর্যায় থেকে ছাত্রলীগ করে আসছি।  আর এই  ছাত্রলীগের প্রতিষ্ঠাতা হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার জম্ম না হলে আমরা একটি স্বাধীন সর্বভৌমত্ব দেশ পেতাম না। ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কয়রা উপজেলা ছাত্রলীগ কর্তৃক
শুক্রবার (২৪ জানুয়ারি) বিকাল ৫টায় কয়রা উপজেলা পরিষদ চত্বরে  আয়োজিত আলোচনা সভা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আজকে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা রেখে এভাবেই বলতে চাই, আমাদের অনুভূতির নাম ছাত্রলীগ, আমাদের অনুভূতির নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমাদের অনুভূতির নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এমপি বাবু আরও বলেন, তোমরা যারা ছাত্রলীগের নেতৃত্বে আছো ও আসবে তারা বঙ্গবন্ধুর ইতিহাস জানতে হবে। ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে এমপি বাবু বলেন, তোমাদের লক্ষ্য ঠিক করতে হবে। তোমরা আগামীতে নেতৃত্ব দিবে। তোমরা কালোকে কালো বলবে, সাদাকে সাদা বলতে হবে। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।
বাবু  বলেন, স্বাধীনতা বিরোধী একটি চক্র এদেশে স্বাধীনতা হরণ করার চেস্টা করেছিল। কিন্তু তা পারেনি। আজও স্বাধীনতা বিরোধী মানবতা বিরোধীরা তা করতে চায়। কিন্তু তা হতে দেওয়া যাবেনা। কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাদিউজ্জামান রাসেলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম মোহসিন রেজা,পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খগেন্দ্রনাথ মন্ডল, যুগ্ম-সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম পাড়,  সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম, প্রচার সম্পাদক হারুন অর রশিদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, প্রভাষক শাহবাজ আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রভাষক আশুতোষ মন্ডল, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ফরাদুজ্জামান তুষার, খুলনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নিত্যনন্দ  দাস ও মোঃ আবু সাঈদ খান, যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত খান, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ইমদাদুল হক টিটু, সাবেক যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল মামুন লাভলু, সাব ক সাধারণ সম্পাদক জি এম মেজবাহ উদ্দিন মাছুম, ছাত্রলীগ নেতা মাসুদুর রহমান মানিক, রমজান সরদার, রবিউল ইসলাম রবি, মাসুদ রানা, শেখ শাকিল, রায়হান পারভেজ রনি, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তরিকুল ইসলাম,  যুগ্ম-সাধারন সম্পাদক আমিনুল হক বাদল, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা,শ্রমিকলীগ সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  এর আগে সকাল ৮  টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয় সামনে, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান,বিকাল ৩টায় উপজেলা ছাত্রলীগের উদ্দ্যোগে উপজেলা আওয়ামী লীগ কাযার্লয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের হয়ে কয়রা উপজেলা সদর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মাঠে  সভা স্থলে এসে শেষ হয়।র‍্যালিতে বিভিন্ন  বর্তমান ও প্রাক্তন বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।বিকাল ৫ টায় মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদককে সংবর্ধনা দেয়া হয় এবং সন্ধা ৭ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।