চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্চিত ঘোষনার প্রতিবাদে খুলনায় মানববন্ধন অনুষ্ঠিত

0
608

নিজস্ব প্রতিবেদক ,খুলনা টাইমসঃ

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন-কে দেশের বিভিন্ন বাসষ্ট্যান্ডে অবাঞ্চিত ঘোষনার প্রতিবাদে নিসচা খুলনা জেলা শাখার উদ্যোগে শনিবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা সভাপতি মো: হাছিবুর বহমানের সভাপতিত্বে এবং কেন্দ্রিয় কমিটির সদস্য ও জেলা নিসচা’র সাধারন সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি ও নিসচা জেলা শাখার উপদেষ্টা পৃষ্টপোষক এ্যাড. মো: সাইফুল ইসলাম।

উক্ত সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন খুলনা নাগরিক সমাজের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. আ ফ ম মহসীন, পরিবেশ সুরক্ষায় উপকূলীয় জোট-এর আহবায়ক বিশিষ্টকর আইনজীবি এসএম শাহনওয়াজ আলী, বাংলাদেশ কমিউনিষ্ট পাটি(সিপিবি)’র সাবেক নগর সম্পাদক মো: মিজানুর রহমান বাবু, বাংলাদেশ ওয়াকাস পাটি’র জেলা সম্পাদক শেখ মফিদুল ইসলাম, বৃহত্তর খুলনাবাসীর সভাপতি ডা: মো: নাসিরউদ্দিন, সামসুদ্দিন আহমেদ সাম, বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলনের চেয়ারম্যান শেখ মো: নাসির উদ্দিন, নিসচা’র জেলা সহ-সভাপতি মো: সেলিম খান, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির যুগ্ম আহবায়ক আফজাল হোসেন রাজু, মানবাধিকার সংগঠন অধিকার-এর খুলনার সমন্বয়কারী সাংবাদিক মোহাম্মাদ নুরুজ্জামান, খুলনা জেলা অনলাইন জানালিষ্ট এ্যাসোয়িশনের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, সাংস্কৃতিক সংগঠক কামরুল কাজল, নারীনেত্রী আনোয়ারা পারভীন পরী, শিক্ষক জিএম মহিউদ্দিন, ইশরাত আরা হীরা, আগুয়ান-৭১’র আব্দুল্লাহ চৌধুরী, শিরিনা পারভীন, উপকু’ল উন্নয়ন ভাবনা’র সভাপতি মো: সাইফুল ইসলাম, খাদিজা কবির তুলি, নাসরিন হক শ্রাবনী, মোসা. সাহানা আক্তার, শামসুন নাহার লিপি, মো: আজিম, ইয়াসমিনআরা পুতুল, তানভীর আহমেদ, মো: মনিরুল ইসলাম, সাইদ সুজন, সালেহ আহমেদ, রশিদ শাহরিয়ার প্রমুখ।

সমাবেশে বক্তরা নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন-কে কতিপয় পরিহন শ্রমিককতৃক দেশের বিভিন্ন বাসষ্ট্যান্ডে অবাঞ্চিত ঘোষনার প্রতিবাদ জানিয়ে তীব্র ক্ষোভ এবং ঘৃনা প্রকাশ করেন। বক্তরা জানান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন দেশের সড়ক নিরাত্তায় বিগত ২৫ বছর ধরে কাজ করে যাচ্ছেন। এর-ই ধারাবাহিকতায় বতমান সরকার সড়ক নিরাপত্তা আইন ২০১৮ পাশ করেছেন। আজ যারা ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্চিত ঘোষনা করে তারা আইনের প্রতিশ্রদ্ধাশীল নয়। তারা মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা’র ও নিদেশনা অমান্য করছেন।
কিছু দুনীতিবাজ অফিসারদের ইশরায় পরিবহন মালিক এবং শ্রমিকরা ইলিয়াস কাঞ্চন-কে প্রতিপক্ষ বানিয়ে তাদের স্বাথ হাসিল করতে চায়। যা সম্পূন সড়ক পরিবহন আইন এবং নিরাপদ সড়ক বাস্তবায়নের পরিপন্থি। অবিলম্বে এদের চিহ্নিত করে আগনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।