চার জেলায় সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু

0
543

খুলনাটাইমস: দেশের চার জেলায় সড়ক দুর্ঘটনায় ছয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত এসব প্রাণহানি ঘটে। এর মধ্যে টাঙ্গাইলে তিন জন, মুন্সীগঞ্জে একজন, নরসিংদীতে একজন এবং ঠাকুরগাঁওয়ে একজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-
টাঙ্গাইল: টাঙ্গাইলে একটি কভার্ডভ্যানের পেছনে মাইক্রোবাসের ধাক্কায় একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও পাঁচজন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে পূর্ব পাড় থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানান। তিনি বলেন, আহম্মেদ পার্সেল সার্ভিসের কভার্ড ভ্যানটি উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে যাচ্ছিল। সিরাজগঞ্জ থেকে আসা কালো রঙের মাইক্রোবাসটিও যাচ্ছিল ঢাকার দিকে। বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজা থেকে ২০০ গজ দূরে বেপরোয়া গতির মাইক্রোবাসটি কভার্ড ভ্যানটির পেছনে গিয়ে সজোরে ধাক্কা খায়। তাতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়, কভার্ড ভ্যানের পেছনের অংশও ক্ষতিগ্রস্ত হয়। মাইক্রোবাসের আরোহীদের মধ্যে সিরাজগঞ্জের সাহেদ নগর বেপারী পাড়ার হাজী আবদুল করিম সরকার (৬০), তার স্ত্রী মাতায়ারা সরকার (৫০) এবং তাদের মেয়ে কানিজ ফাতেমা (৩০) ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে পাঁচজনকে আহত অবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠায়। আহতরা হলেন, কানিজ ফাতেমার স্বামী হাজী সেলিম (৩২), তাদের আড়াই বছরের ছেলে সামি, সেলিমের বোন রুনা (২৭) এবং মেঘলা ও ইমদাদুল হক (৪০)। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ওসি।
মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় ঢাকা-মাওয়া মহাসড়কে মাওয়াগামী গাঙচিল পরিবহনের বাসের ধাক্কায় নিতাই কর (৬০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন তার ভাতিজা সাগর কর (২২)। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে মহাসড়কের কেয়টখীরা এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। নিতাই কর উপজেলার ছয়গাও গ্রামের ফলানী করের ছেলে এবং আহত সাগর কর (২২) একই গ্রামের সুধী করের ছেলে। ঢাকা-মাওয়া মহাসড়কের হাসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল বাসেদ জানান, দ্রুতগতির গাঙচিল পরিবহনের একটি যাত্রীবাহী বাস সড়কের পাশে থাকা দুই পথচারীকে ধাক্কা দেয়। এ সময় নিতাই করকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ছাড়া গুরুতর আহত অবস্থায় সাগর করকে শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘাতক বাসটি পুলিশের হেফাজতে আছে ও বাস চালককে আটক করা হয়েছে বলেও জানান তিনি।
নরসিংদী: নরসিংদীর রায়পুরায় যাত্রীবাহী বাসের ধাক্কায় বাদল মিয়া ভান্ডারী (৫৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টায় ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা উপজেলার মরজাল বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাদল মিয়া ভান্ডারী একই উপজেলার মরজাল গ্রামের মৃত হাফেজ উদ্দিনের ছেলে। এ ঘটনায় স্থানীয়দের সহযোগিতায় বাসসহ চালক সালাউদ্দিনকে আটক করেছে পুলিশ। ভৈরব হাইওয়ে থানার ওসি আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। ওসি জানান, ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকাগামী তিতাস এক্সপ্রেসের বাসটির স্টিয়ারিং বিকল হয়ে যায়। এ সময় চালক উল্টো পথে বাসটি চালিয়ে যাচ্ছিলো। পরে বাসটি মরজাল বাসন্ট্যান্ড এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বাদল মিয়াকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা বাস ও চালককে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃত চালকের বাড়ি জয়দেবপুর জেলার হায়দাবাদ এলাকায়। পুলিশ লাশ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের নিকট হস্তান্তর করেছে।
ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে স্কুল থেকে সাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে পিকআপের ধাক্কায় আহত শিক্ষার্থী তনুশ্রী রায় (১৪) মারা গেছে। গতকাল শুক্রবার সকালে ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার সালন্দর ইউনিয়নের চৌধুরীহাট রেডিও সেন্টার সিংপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার সময় তনুশ্রী মারা যায়। নিহত তনুশ্রী রায় কচুবাড়ি বোর্ড অফিস এলাকার হরিদাশ চন্দ্র রায়ের মেয়ে এবং ঠাকুরগাঁও টেকনিক্যাল স্কুল এ- কলেজের নবম শ্রেণির ছাত্রী। প্রত্যক্ষদর্শী ও স্বজনেরা জানান, গত বৃহস্পতিবার দুপুরের দিকে স্কুল থেকে সাইকেল নিয়ে বাসায় যাওয়ার পথে রাস্তা পার হওয়ার সময় পেছন থেকে দ্রুতগতিতে আসা একটি পিকআপ তাকে ধাক্কা দেয়। এ সময় গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। রংপুর যাওয়ার পথে গত বৃহস্পতিবার রাতে মৃত্যুবরণ করে সে।