ঘরে ঘরে ত্রাণ পৌঁছাল সচেতন দাকোপবাসি

0
801

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলার সুতারখালী ইউনিয়নের বিভিন্ন জায়গায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সচেতন দাকোপবাসি। সচেতন দাকোপবাসীর নিজ উদ্যোগে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বুধবার (১ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত সুতারখালী, নলিয়ান ও কালাবগি এলাকায় গিয়ে জেলে, ট্রলারচালক, দিনমজুর ও হতদরিদ্র মানুষের কাছে ত্রাণ তুলে দেন সচেতন দাকোপবাসীর লোকজন।

সুতারখালী গ্রামের সমাজসেবক বৈশায়ন বিশ্বাস বলেন, এমন উদ্যোগটি প্রশংসার দাবি। করোনাভাইরাসের সংক্রমণে যেভাবে সংক্রমিত হচ্ছে তাতে সাধারণ মানুষ অচল হয়ে পড়েছে। কিন্ত দিনমজুর ও হতদরিদ্র মানুষেরা প্রতিদিন রোজগার না করলে জীবনধারণ অসম্ভব হয়ে পড়ে। তাই এমন উদ্যোগ নিয়ে তাদের পাশে দাঁড়িয়ে কাজ করা আসলে প্রশংসনীয়।

সচেতন দাকোপবাসির একজন অসীম ঘরামী। তিনি খুলনাটাইমসকে বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের জন্য সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এ সকল অসহায় মানুষের কথা চিন্তা করে সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) ‘করোনাভাইরাস ও দাকোপবাসি’ নামের একটি গ্রুপ খুলে এই সহযোগিতার কাজ করছি। বুধবার থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্রত্যেককে প্রায় ১০ কেজি করে ত্রাণ দেওয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে ৮ কেজি চাল, ১ কেজি ডাল, আধা কেজি লবণ, ৫০০ গ্রাম সয়াবিন তেল ও হ্যান্ড স্যানিটাইজার।

সুতারখালী ইউনিয়নের পাশাপাশি উপজেলার নয়টি ইউনিয়নের দরিদ্র, দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, চিনি ও সয়াবিন তেল প্যাকেট করে পৌঁছে দিচ্ছেন সচেতন দাকোপবাসীর নেতৃবৃন্দ।