গৃহকর্মী হত্যার অভিযোগে মানবপাচার আইনে ৪ জনের বিরুদ্ধে মামলা

0
715

কপিলমুনি প্রতিনিধি: আবিরন খাতুন নামে এক সৌদি প্রবাসী গৃহকর্মীকে সৌদিতে হত্যার ঘটনায় খুলনার পাইকগাছায় মানবপাচার আইনে একটি মামলা হয়েছে। নিহত আবিরনের বাড়ি পাইকগাছা উপজেলার রামনগর গ্রামে। নিহতের বাবা আনসার সরদার বাদী হয়ে গত বৃহস্পতিবার (৫ডিসেম্বর) পাইকগাছা থানায় মানবপাচার আইনে মামলাটি করেছেন। মামলায় এস.এম ফাতেমা অ্যাম্পাওয়ারমেন্ট সার্ভিসের জাহিদুল ইসলাম,এম.এস এয়ারওয়ে ইন্টারন্যাশনালের রিক্রুটিং সার্ভিসের নুর মোহাম্মদ, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঢাকার কর্মকর্তা নিপুল চন্দ্র গাইন ও তালা উপজেলার জনৈক দালাল রবিউল ইসলামকে আসামি করা হলেও এখন পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।
পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমদাদুল হক শেখ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মামলায় প্রলোভন দেখিয়ে সৌদি আরবে নেওয়া, শর্ত অনুযায়ী চাকুরি না দেওয়া, সেখানে শারীরিক-মানসিক নির্যাতন ও ধর্ষণের অভিযোগ আনা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) অখিল রায় জানান, ২০১৭ সালে ঢাকার দু’টি রিক্রুটিং এজেন্সির মাধ্যমে পাইকগাছা উপজেলার রামনগরের আবিরনকে সৌদি আরবে পাঠানো হয়। এরপর থেকে আবিরন বিভিন্ন সময় ফোনে দেশে তার পরিবারকে নির্যাতনের কথা জানায়। পরে চলতি বছরের মার্চে আবিরনের মরদেহ গ্রামের বাড়ীতে আসে। এরপর গত ৫ ডিসেম্বর মানবপাচার প্রতিরোধ ও দমন আইন-২০১২ অনুযায়ী মামলা দায়ের করা হয়।