খুলনা জুট স্পিনার্সের শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
465

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
শিরোমণি শিল্পাঞ্চালের বন্ধকৃত ব্যাক্তিমালিকানা জুট স্পিনার্স মিলের শ্রমিক-কর্মচারী এবং কর্মকর্তাদের সকল বকেয়া পরিশোধ, উৎপাদন প্রক্রিয়া চালুর দাবীতে ধারাবাহিক কর্মসুচির অংশহিসাবে সোমবার সন্ধ্যায় শিরোমণি কেন্দ্রী শহীদ মিনার চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিলের  সিবিএ-ননসিবিএর সমন্বয়ে দাবী আদায় কমিটির উদ্যোগে পুর্বঘোষিত বিক্ষোভ মিছিলটি খুলনা যশোর মহাসড়কের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার চত্বরে এসে শ্রমিক সমাবশে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন আগামী ৩ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুলনায় শুভ আগমন এবং জুট স্পিনার্সের সমস্যা প্রধানমন্ত্রীকে অবহিত করে সমাধানের আশ^াসে মহানগর আ’লীগের সাথে আলোচনায় থানা আ’লীগের নেতৃবৃন্দের অনুরোধে পুর্বঘোষিত আগামী ২ মার্চ শুক্রবার বিকাল ৪টায় খুলনা যশোর মহাসড়কের শিরোমণি এলাকায় লাঠি মিছিলটি স্থগীত করা হয়েছে। বাকী কর্মুসচি অপরিবর্তিত থাকবে।
দাবী আদায় কমিটির আহবায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং শেখ ইকবাল  হোসেনের পরিচালনায় বক্তৃতা করেন সিবিএ সাবেক নেতা শেখ রবিউল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম, আসাদুজ্জামান, মোঃ নুর ইসলাম, আবুল হাসেম গাজী, আল মামুন, কাগুজী ইকরাম, খোকন, আরিফ, মিজান,  মামুন প্রমুখ।

কর্মসুচির অংশহিসাবে কর্মসুচির বাইরে (অনির্ধারিত)  ৩ মার্চ প্রধানমন্ত্রীকে অবহিত করার লক্ষে স্বারকলীপি প্রদান, ৫ মার্চ সোমবার বিকাল ৪টায় খুলনা যশোর মহাসড়কের শিরোমণি এলাকায় কফিন মিছিল, ৯ মার্চ শুক্রবার বিকাল ৪টায় শিরোমনি শহীদ মিনার চত্বরে শ্রমিক জনসভা, ১১ মার্চ রবিবার বিকাল ৪টায় খুলনা যশোর মহাসড়কের শিরোমণি এলাকায় বিক্ষোভ মিছিল, ১৪ মার্চ বুধবার বিকাল ৪টায় অবরোধ সফল করতে বিক্ষোভ মিছিল এবং ১৫ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খুলনা যশোর মহাসড়ক অবরোধ কর্মসুচি রয়েছে।#