খুলনা ও যশোর অঞ্চলের পাটকল শ্রমিকদের ১১ দফা দাবিতে অনশনসহ আন্দোলনের কর্মসূচি

0
340

নিজস্ব প্রতিবেদক:
বকেয়া মজুরি প্রদান, জাতীয় মজুরি কমিশন ও উৎপাদনশীলতা কমিশন রোয়েদাদ বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে সাতদিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে খুলনা ও যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকরা। শনিবার দুপুরে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলগুলোতে গেট সভা করে এ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে, আমরণ অনশন, সড়কে ভুখা মিছিল ও বিক্ষোভ ও ধর্মঘট। এসকল কর্মসূচি আগামীকাল সোমবার থেকে শুরু হয়ে ১০ ডিসেম্বর পর্যন্ত চলবে।
কর্মসূচির মধ্যে রয়েছে ২৫ নভেম্বর সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজপথে ভূখা মিছিল, ২৭ নভেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্ব-স্ব মিল গেটে প্রতিকী অনশন, ২ ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত ২৪ ঘন্টা ধর্মঘটের সমর্থনে রাজপথে মিছিল, ৩ ডিসেম্বর সকাল ৬টা থেকে ৪ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত ধর্মঘট ও ধর্মঘট চলাকালে বিকেল ৪টায় স্ব-স্ব মিল গেটে শ্রমিক সমাবেশ, ৮ ডিসেম্বর সকাল সাড়ে ৯টা থেকে ১০ ডিসেম্বর আমরণ অনশনের গেট সভা ও শপথ গ্রহণ এবং ১০ ডিসেম্বর সকাল ৮টা থেকে স্ব-স্ব মিল গেটে আমরণ অনশন।
সভায় বক্তৃতা করেন রাষ্ট্রায়ত্ব পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক মোঃ মুরাদ হোসেন, প্লাটিনাম জুবিলি জুট মিলের সিবিএ সভাপতি সাহানা শারমিন, সংগঠনের নেতা হুমায়ুন কবির খান, দীন মোহাম্মদ, শেখ মো. ইব্রাহিম প্রমুখ।