খুলনায় সরকারি আদেশ অমান্য করায় ১৮ জন ব্যক্তিকে জরিমানা ৬ হাজার

0
498

খুলনা টাইম্স নিজস্ব প্রতিবেদক:

সরকারি আদেশ অমান্যকরণ, সামাজিক দূরত্ব বজায় না রাখাসহ বিভিন্ন অপরাধে খুলনার বিভিন্ন উপজেলায় ও মহানগরে মোট ১৮ জন ব্যক্তিকে ৬ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়েছে।

করোনা প্রাদুর্ভাবের প্রেক্ষিতে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশনায় সামাজিক দূরত্ব বজায় রাখা, লকডাউন বাস্তবায়ন, দ্রব্যমূল্যের ঊর্ধগতি রোধ করা, খোলা মাঠে বাজার স্থানান্তরকরণ, টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম তদারকিকরণ এবং বিদেশ-ফেরত ব্যক্তিগণের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের অভিযান চলে।

খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় সেনা সদস্য সহযোগে টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া, মোঃ রাকিবুল হাসান, দেবাশীষ বসাক এবং এস এম রাসেল ইসলাম নূর। এছাড়াও খুলনার বিভিন্ন উপজেলায় স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) গণ টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করেন। এছাড়াও মোবাইল কোর্ট পরিচালনাকালে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলকে উদ্বুদ্ধ করা হয়। বিশেষত সোনাডাঙ্গা কেসিসি পাইকারি বাজারে শ্রমিকদের স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য সচেতন করা এবং বাজার ব্যবসায়ী সমিতিকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন সেনা সদস্য, র‌্যাব, পুলিশ ও আনসারের সদস্যগণ। করোনা সংকট মোকাবেলায় জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।