খুলনায় কৃষকের পাশে নগর যুবলীগ ও ছাত্রলীগ

0
542

খবর বিজ্ঞপ্তি: করোনা সংক্রমন রোধে লক ডাউন চলছে বিভিন্ন জেলায়। ফলে মাঠে কৃষকের পাকা ধাঁন কাঁটার লোক পাওয়া যাচ্ছে না। মাঠের পর মাঠ রয়েছে পাকা সোনালী ধান। অপরদিকে আবহাওয়া অফিস বলছে সামনে হতে পারে বৃষ্টি, ঝড়ো হাওয়া। ফলে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে কৃষকের ধান। এই ধান নষ্ট হলে খাদ্য সংকটে পড়বে পুরো দেশ। তাই কৃষকের পাকা ফসল ঘরে তুলতে তাদের পাশে দাঁড়াচ্ছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ও বাংলাদেশ ছাত্রলীগের নেতৃবৃন্দরা। বৃহষ্পতিবার সকালে নগরীর দৌলপুরের দেওয়ানা বিলে তারা এই কার্যক্রম শুরু করেন। পর্যায়ক্রমে বিভিন্ন উপজেলায় যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা এই কার্যক্রম শুরু করবে।
খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ জানান, সকালে আমরা তিন বিঘা জমির ধান কেঁ্েটছি। বিকালে আরো কাঁটা হবে। আমরা বিশ্বাস করি কৃষক বাঁচলে দেশ বাঁচবে।
খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল জানান, ছাত্রলীগ গতকাল বটিয়াঘাটায় কৃষকের ধাঁন কেঁটে দিয়েছে। আজ আমরা দৌলতপুরের ধান কেঁটেছি। পর্যায়ক্রমে তেরখাদাসহ বিভিন্ন উপজেলায় এই কাজ শুরু হবে।
কৃষক আজহার মোড়ল জানান, তিনি ও কিছু শ্রমিক নিয়ে প্রতি বছর ৫ বিঘা জমি ছাষ করেন। এবার শ্রমিকের অভাবে ধান কাঁটতে পারছিলেন না। যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা এসে সাহায্য করেছেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন মুহিদুল ইসলাম মিলন, মেহেদী হাসান মোড়ল, ছাত্রলীগ  নেতা আসাদুজ্জামান বাবু, জহির আব্বাস, মেহেদী হাসান রাসেল,আসাদুজ্জামান আসাদ,ইব্রাহিম মোড়ল,আরিফ মোড়ল,হাবিব মোড়ল,শেখ আব্দুল আহাদ, রাজা মিনা,ফরিদুল ইসলাম,জিহাদ শেখ, রহিম শেখ, রিপন মোড়ল,রেজওয়ান মোড়ল,নাজিম হোসেন ইমন, লিপু মোড়ল,আকাশ বন্দ।