খুলনায় আয়কর মেলার ৫ম দিনে আয় ৩ কোটি ১৬ লাখ টাকা

0
795

নিজস্ব প্রতিবেদক : জাতীয় আয়কর মেলা-২০১৮ এর ৫ম দিনে খুলনা কর অঞ্চলে আয় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ১৮ হাজার ৬৯৬ টাকা। বিভাগের দশটি জেলা ছাড়াও যশোরের নওয়াপাড়া ও ঝিকরগাছায় আয়কর মেলা শুরু হয়েছে। মোট ১২টি মেলা স্পট থেকে এ অর্থ আয় হয়েছে বলে খুলনা কর অঞ্চলের উপ-কর কমিশনার মোঃ হাসানুর রহমান জানিয়েছেন।
তিনি জানান, আয়কর মেলার পঞ্চম দিনে খুলনা জেলায় সেবা গ্রহণ করেছেন ২৪৯৩ জন। রিটার্ণ দাখিল করেছেন ১৫৫০ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৯৫ জন। আয়কর জমা হয়েছে ৪৫ লাখ ৭৪ হাজার ৮ শত ৬৪ টাকা।
যশোর জেলায় সেবা গ্রহণ করেছেন ২৮৫০ জন। রিটার্ণ দাখিল করেছেন ১৪৬৭ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৭৬ জন। আয়কর জমা হয়েছে ৬৪লাখ ৩৪ হাজার ৯ শত টাকা।
বাগেরহাট জেলায় সেবা গ্রহণ করেছেন ১৫৩৭ জন। রিটার্ণ দাখিল করেছেন ৭০১ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ১০ জন। আয়কর জমা হয়েছে ১০ লাখ ৭৪ হাজার ২ শত ৫৫ টাকা।
সাতক্ষীরা জেলায় সেবা গ্রহণ করেছেন ১৫৮০ জন। রিটার্ণ দাখিল করেছেন ৮০৪ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৩৬ জন। আয়কর জমা হয়েছে ৩৭ লাখ ৭২ হাজার ৭ শত ৮০ টাকা।
মেহেরপুর জেলায় সেবা গ্রহণ করেছেন ৭২৮ জন। রিটার্ণ দাখিল করেছেন ১৪৩ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৮ জন। আয়কর জমা হয়েছে ৭ লাখ ১৯ হাজার ১ শত ৮১ টাকা।
চুয়াডাঙ্গা জেলায় সেবা গ্রহণ করেছেন ৬৩০ জন। রিটার্ণ দাখিল করেছেন ২৬২ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৯ জন। আয়কর জমা হয়েছে ১০ লাখ ৭৭ হাজার ৯ শত ৬২ টাকা।
ঝিনাইদহ জেলায় সেবা গ্রহণ করেছেন ১১৫০ জন। রিটার্ণ দাখিল করেছেন ৮১৫ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ২৫ জন। আয়কর জমা হয়েছে ২৮ লাখ ৭২ হাজার ৩ শত ২৮ টাকা।
কুষ্টিয়া জেলায় সেবা গ্রহণ করেছেন ২১৩০ জন। রিটার্ণ দাখিল করেছেন ১৮২৫ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ১৯ জন। আয়কর জমা হয়েছে ৬৩ লাখ ২০ হাজার ৪ শত ৫৪ টাকা।
নড়াইল জেলায় সেবা গ্রহণ করেছেন ৬৮৫ জন। রিটার্ণ দাখিল করেছেন ৩১০ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ১০ জন। আয়কর জমা হয়েছে ৭ লাখ ৯৪ হাজার ২৫ টাকা।
মাগুরা জেলায় সেবা গ্রহণ করেছেন ১৩৫১ জন। রিটার্ণ দাখিল করেছেন ৫৫৬ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৬ জন। আয়কর জমা হয়েছে ৯ লাখ ৭৫ হাজার ৯ শত টাকা।
যশোরের ঝিকরগাছায় সেবা গ্রহণ করেছেন ৭০০ জন। রিটার্ণ দাখিল করেছেন ৩৮৯ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ৩ জন। আয়কর জমা হয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৪ শত ৬ টাকা।
যশোরের নওয়াপাড়ায় সেবা গ্রহণ করেছেন ৪৮৫ জন। রিটার্ণ দাখিল করেছেন ২৩৯ জন। নতুন ইটিআইএন গ্রহণ করেছেন ২ জন। আয়কর জমা হয়েছে ১০ লাখ ৩৮ হাজার ৬ শত ৪১ টাকা।
সর্বমোট ১২টি মেলা স্পট থেকে শনিবার সেবা গ্রহণ করেছেন ১৬ হাজার ৩১৯ জন। এদের মধ্যে রিটার্ণ দাখিল করেছেন ৯০৬১ জন। নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন ২৯৯ জন। রি-রেজিস্ট্রেশন গ্রহণ করেছেন ১ জন। মোট আয় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ১৮ হাজার ৬৯৬ টাকা।