খুলনার ৩ আসনে আ’লীগ-জাপা মুখোমুখি

0
608

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে গতকাল রবিবার খুলনায় ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন খুলনা-১ আসনে আওয়ামী লীগের সাবেক সাংসদ ননী গোপাল মন্ডল (স্বতন্ত্র), গৌরাঙ্গ প্রসাদ রায় (ওয়ার্কার্স পার্টি), খুলনা-২ এসএম ইসলাম আলী (বাংলাদেশ মুসলিম লীগ), খুলনা-৩ আরিফুর রহমান মিঠু (বিএনপি), আ ফ ম মহসীন (জেএসডি), খুলনা-৪ আসনে শরীফ শাহ কামাল তাজ (বিএনপি), এসএম সাখাওয়াত হোসাইন (খেলাফত মজলিস), মল্লিক হাদিউজ্জামান (জাতীয় পার্টি), খুলনা-৬ মো. আইয়ুব আলী (জেএসডি)।
তবে খুলনা-১ আসন থেকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, খুলনা-৫ আসন থেকে জাতীয় পার্টির মো. শহীদ আলম, খুলনা-৬ আসন থেকে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম মধু মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এইসব আসনে মহাজোটবদ্ধ আওয়ামী লীগের প্রার্থীরা রয়েছেন। খুলনা-১, ৫ ও ৬ আসনে মহাজোটের শরীক দল তাদের মনোনয়নপত্র প্রত্যাহার না করায় এখানে আওয়ামী ও জাতীয় পার্টি মুখোমুখি অবস্থানে রয়েছে।
অপরদিকে খুলনা-৬ আসনে বিএনপি জোটগতভাবে জামায়াতের প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। কিন্তু এই আসনে বিএনপির জেলা সভাপতি শফিকুল আলম মনা তার প্রার্থীতা প্রত্যাহার করেননি। তিনি বলেন, বিএনপি থেকে একজনকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ায় অন্যদের প্রার্থীতা এমনিতেই বাতিল হবে। এ কারণে তিনি প্রার্থীতা প্রত্যাহার করেননি। উল্লেখ্য, খুলনার ৬টি আসনে ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়। পরে নির্বাচন কমিশন যাচাই-বাছাইয়ে ৪৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা দেয়।