খুলনার সাবেক সংসদ সদস্য কাজী ডালিম আর নেই

0
603

নিজস্ব প্রতিবেদক: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, খুলনা মহানগর বিএনপির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম (৭১) মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্ল¬াহি…রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বিএনপি সূত্র জানায়, বিএনপি নেতা কাজী সেকেন্দার আলী ডালিম বেশ কিছুদিন ধরে কিডনি, ডায়বেটিকসসহ নানা রোগে ভুগছিলেন। ঢাকা থেকে মরদেহ খুলনায় আনার পর জানাজার সময় ও দাফনের স্থান বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
এদিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপি জানায়, মরহুম কাজী সেকেন্দার আলী ডালিম বিএনপি প্রতিষ্ঠাময় থেকে খুলনা অঞ্চলে বিএনপি গঠনে অত্যন্ত দায়ীত্বশীল ভূমিকা পালন করেন। গণতান্ত্রিক আন্দোলন সমূহে তার বিরোচিত ভূমিকা। সৎ, সাহসী ও নিষ্ঠাবান রাজনৈতিক নেতা হিসেবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। সদা হাস্যোজ্জল পরোপকারী কাজী সেকেন্দার আলী ডালিম খুলনার শিল্পাঞ্চলের জনগনের একজন রাজনৈতিক অভিভাবককে হারিয়েছে এবং বিএনপি হারিয়েছে দীর্ঘ পরিক্ষিত রাজনৈতিক নেতাকে।
তার মৃত্যুতে খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। বিবৃতিদাতারা হলেন বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল¬াহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ।
মিয়া গোলাম পরওয়ারের শোক: খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ১৪ জানুয়ারি ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন। শোকবাণীতে তিনি বলেন, আমি তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং মহান আল্লাহ তায়ালার নিকট দোয়া করি তিনি যেন তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফীক দান করেন।”
খানজাহান আলী থানা বিএনপি’র শোক: খুলনা মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাবেক সংসদ কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য কাজী শাহ সেকেন্দার আলী ডালিম এর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, খানজাহান আলী থানা বিএনপি ও তার সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ যথাক্রমে- খানজাহান আলী থানা বিএনপি সভাপতি মীর কায়ছেদ আলী, নগর বিএনপির সহ সভাপতি শেখ ইকবাল হোসেন, থানা বিএনপির সাধারণ সম্পাদক শেখ আমজাদ হোসেন , খুলনা জেলা বিএনপির সহ সভাপতি এসএ রহমান বাবুল, অধ্যাপক ওহিদুজ্জামান, আবু সাইদ হাওলাদার আব্বাস, এনামুল হাসান ডায়মন্ড, আনসার চৌধুরী , আলমগির হোসেন, রফিকুল ইসলাম শুকুর, শেখ আঃ সালাম, মোল্লা সোহাগ হোসেন, শেখ হাসিবুল হাসান, এমদাদুল ইসলাম, মীর মনিরুল ইসলাম সংগ্রাম, মোল্লা সোহরাব হোসেন, দিদারুল ইসলাম লাভলু, মিনা মুরাদ হোসেন, মোল্লা সোলায়মান, আলহাজ্ব শেখ আল আমিন , কাজী শহিদুল ইসলাম শেখ মোসলেম জাহিদুল ইসলাম, বিল্লাল হোসেন , পলাশ মোল্লা , হেলাল শরিফ, মোঃ কামরুল , রুমি শিকদার, আজমল হোসেন আজম, ছাত্রদল নেতা বিল্লাল হোসেন, আল আমিন হাওলাদার মাসুম বিল্লাহ প্রমুখ।