খুলনার জিরো পয়েন্টকে ‘কবি নজরুল চত্ত্বর’ নামে আনুষ্ঠানিক উদ্বোধনের দাবি

0
542

নিজস্ব প্রতিবেদক : খুলনার জিরো পয়েন্টকে ‘কবি নজরুল চত্ত্বর’ এবং রূপসা থেকে ফুলতলা পর্যন্ত বাইপাস সড়ককে ‘কবি নজরুল মহাসড়ক’ নামকরণ উদ্বোধনের দাবি জানিয়েছেন খুলনা সাহিত্য পরিষদের নেতৃবৃন্দ। শুক্রবার খুলনা সাহিত্য পরিষদের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ দাবি জানানো হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাঙালী জাতিসত্ত্বার কবি, আমাদের স্বাধীনতার প্রেরণাদানকারী কবি, তার নামে বাংলা ১৪২৩ সালে জ্যৈষ্ঠ মাসে সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয় খুলনার জিরো পয়েন্টকে কবি নজরুল চত্ত্বর ও রূপসা থেকে ফুলতলার আটরা পর্যন্ত বাইপাসকে কবি নজরুল মহাসড়ক যে নামকরণ করেন তা আনুষ্ঠানিকভাবে আজও উদ্বোধন করা হয়নি। অতিসত্ত্বর এটি উদ্বো নের আহ্বান জানান।
এ্যাড. আব্দুল্লাহ হোসেন বাচ্চুর সভাপতিত্বে ও নজরুল গবেষক সৈয়দ আলী হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে কবিতা পাঠ ও আলোচনায় অংশ নেন এ্যাড. কুদরত ই খুদা, নারী নেত্রী শামীমা সুলতানা শীলু, অধ্যাপক নিজামুদ্দিন, এ্যাড. এ এফ এম আখতারুজ্জামান, কবি রোজী রহমান, অধ্যাপক রেহেনা বেগম, শিক্ষিকা সাহানা বেগম, স ম হাফিজুল ইসলাম, সৈয়দ মঈনুল ইসলাম কাজেমী, আনোয়ার আলী চিশতী, জামান মনির, রেজাউল হক সিদ্দিকী, সঞ্জয় রঞ্জন দাস, বদিউল আলম চৌধুরী, শেখ নূর মোহাম্মদ, কাজী মো: মাসুদুল হক, ইসহাক ব্যাপারী, আলী হাফিজ প্রমুখ। অনুষ্ঠানের শেষে কবির রুহের মাগফিরাত কামনা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।