খালিশপুর হাউজিং বাজারের চিহিৃত চোর রকি আটক

0
1151

নিজেস্ব প্রতিবেদকঃ
খালিশপুর হাউজিং এলাকার চিহিৃত চোর চক্রের সদস্য রকি (২২ কে আটক করেছে পুলিশ । গতকাল গভীর রাতে হাউজিং বাজারস্থ এন-৬২ নং তার নিজ বাড়ি থেকে আটক করে খালিশপুর থানা পুলিশ। আটককৃত রকি হাউজির বাজার এলাকার মৃত সেকেন্দার আলীর পুত্র বলে জানাগেছে ।
সূত্রজানায়,খালিশপুর হাজী মোহাম্মদ মহাসিন কলেজের সামনে মুজাহিদ কম্পিউটার এন্ড ফটোষ্ট্রাট এর দোকানে ক্যাশ থেকে মোটা অংকের টাকা খোয়া যায় । এ ঘটনায় দোকানের মালিক মুজাহিদ খালিশপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন । অভিযোগের ভিক্তিতে খালিশপুর থানা পুলিশ ঘটনাস্থল মুজাহিদের দোকানের সিসি ক্যামেরায় দেখতে পান রকি ওই দোকানের ক্যাশ থেকে টাকা চুরি করছে । সিসি ক্যামেরার ফুটেজের ভিক্তিতে গতকাল গভীর রাতে হাউজিং বাজারস্থ এন-৬২ নং তার নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ । রকিকে খালিশপুর থানায় এনে জিঞ্জাসাবাদ করলে সে টাকা চুরির কথা স্বীকার করে । সকালে চোর চক্রের সদস্যরা থানা এসে অভিযোগকারী মুজাহিদ ও পুলিশের সাথে আপোষ রফা করা হয় । অপরদিকে রকির চুরির ঘটনা জানতে পেরে হাউজিং বাজারের ব্যাবসায়ী ও রকিদের ভারাটিয়া দোকান মেসার্স ইসমাইল এন্টারপ্রাইজের মালিক মোস্তাফিজুর রহমান ইসমাইল খালিশপুর থানায় উপস্থিত হয়ে তার দোকানের চুরি সাথে রকি জরিত রয়েছে মর্মে পুলিশকে জানায় । গত ২১ জুন গভীর রাতেমেসার্স ইসমাইল এন্টারপ্রাইজের ক্যাশ ভেঙ্গে নগত ২ লক্ষ ৯২ হাজার টাকা ও দোকানের মুল্যবান জিনিসপত্র চুরি হয় । এ ঘটনায় সংঘঠিত হয়ে । এ ঘটনায় ইসমাইল বাদী হয়ে খালিশপুর থানায় একটি চুরি মামলা দায়ের করেন । যার মামলা নং ৩৮/-২২-৬-১৮ ইং । প্রমানিত চুরির ঘটনাটি টাকার বিনিময় আপোষ করা হলেও শেষ রক্ষা হয়নি রকির । রকিকে ইসমাইলের চুরি মামলায় আটক দেখিয়ে আদালতে প্রেরন করে এবং ইসমাইলের দোকানে দূরধর্ষ চুরির সাথে রকি এবং তার অপরাপর সহযোগিদের গ্রেফতারের জন্য আবেদন করেন । তার আবেদনের প্রেক্ষিতে রকিকে রিমান্ডে এনে জিঞ্জাসাবাদ করার জন্য মামলার তদন্ত কর্মকর্তা এস আই মান্নান হাওলাদার আদালতে রিমান্ডের আবেদন করেন । মঙ্গলবার আদালতে চুরি মামলায় রিমান্ডের শুনানি হবে বলে জানান তদন্ত কর্মকর্তা ।
উল্লেখ,সম্প্রতি খালিশপুর হাউজির বাজার ও আশপাশ এলাকায় বিভিন্ন বাসা বাড়ি ও দোকানপাটে চুরির তৎপরতা বেড়ে গেছে । রকিকে রিমান্ডে এনে জিঞ্জাসাবাদ করলেই এ এলাকার মোবাইল চোর,বাসা বাড়ি এবং দোকানপাটের চুরি সাথে জরিতদের গ্রেফতার করা হলে চুরির সংখ্যা হ্রৃাস পাবে এবং অনেক চুরি মামলার রহস্য উন্মোচন হবে বলে জানান জানান বাজারের ব্যাবসায়ীরা ।