কয়রায় বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত:  জরিমানা আদায়

0
534
ওবায়দুল কবির সম্রাট, কয়রা:
কয়রা উপজেলা প্রশাসন বাজার মনিটরিং এর মাধ্যমে সকল পণ্যের মূল্য স্বাভাবিক, স্থিতিশীল রাখতে এবং সরকারী  নিয়ম নীতি পালন নিশ্চিত করতে নিয়মিত বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রেখেছে।
নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ, অবাধ সরবরাহ অব্যাহত, প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙ্গানো বাধ্যতামূলক করা, ভেজাল মুক্ত খাদ্য নিশ্চিত করতে ও চাল, ডাল, তেল, চিনি, মাছ, মাংস, ও ফলমুলসহ সকল পণ্যের মূল্য স্বাভাবিক এবং স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম নিয়মিত বাজার মনিটরিং করছে ।
এর অংশ হিসাবে উপজেলা প্রশাসন ও সেনা বাহিনীর সমন্বয়ে  বুধবার ২৯ এপ্রিল বিকালে   করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে উপজেলার বিভিন্ন বাজারে  ভ্রাম্যমান আদালত  পরিচালনা করে  সরকারী বিজ্ঞপ্তি জারি অমান্য করে  অপ্রয়োজনীয় জিনিস পত্রের দোকান  খোলা রাখায় উপজেলার বিভিন্ন বাজারে ৫ ব্যবসায়ীকে দন্ডবিধি ১৮৬০ এর ২৭১ ধারায় ৬ হাজার ৫ শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ নূর-ই আলম সিদ্দিকী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ  জরিমানা আদায় করেন।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও
সককারী কমিশনার (ভূমি) মোঃ নূর-ই আলম সিদ্দিকি জানান,করোনা ভাইরাস প্রতিরোধে সরকার জরুরি সেবার দোকান ছাড়া সব দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।যারা সরকারী জারিকৃত বিজ্ঞপ্তি অমান্য করছে তাদের আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বৃহত্তর জনগোষ্ঠীর স্বার্থে গুটিকয়েক আইন অমান্যকারীকে ছাড় দেওয়া হবে না।
তিনি আরো বলেন, মানুষকে সচেতন করতে মাইকিং করা হয়েছে। যারা অপ্রয়োজনে বের হয়েছেন তাদের সাবধান করে ঘরে ফেরানো হয়েছে ও হচ্ছে এবং বাজার মনিটরিং অব্যাহত রয়েছে যেন কেউ দ্রব্যমূল্যের বাড়তি মূল্য না রাখতে পারে। এছাড়া সবাইকে আহ্বান জানানো হয়েছে যেন ঘরেই অবস্থান করেন এবং কোনো জরুরি প্রয়োজন ব্যতীত বের না হয়। কেউ বিনা প্রয়োজনে ঘোরাঘুরি করলে তাকে আইনের আওতায়  আনা হবে।এ সময় সেনাবাহিনীর ক্যাপ্টেন মেহেদী হাসান এর নেতৃত্বে সেনাবাহিনী টহল দল ও পেশকার আনিসুর রহমান উপস্থিত ছিলেন।