কয়রায় ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধিদলের পরিদর্শন ও মতবিনিময় 

0
418
ওবায়দুল কবির (সম্রাট):
কয়রায়  নবযাত্রা প্রকল্পের ও ওয়ার্ড ফুড প্রোগামের কার্যক্রম পরিদর্শন করেন মঙ্গলবার সরকার ১০ টায়  ওয়ার্ড ভিশনের উচ্চ পর্যায়ের কর্মরত  আমেরিকার একটি  প্রতিনিধি দল, ডি আর আর যুব ভলেন্টিয়ার গ্রুপ, এ্যানিমেল হেলথ সার্ভিস প্রভাইডার, যুব গ্রুপ, ভি এস এল যুব গ্রুপের কার্যক্রম ও সাস্প্রতি ঘটে যাওয়া প্রলয়কারী ঘূর্ণিঝড় বুলবুল এর আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও মত বিনিময় করেন প্রতিনিধি দলের সদস্যরা।
 এসময় তারা ইয়ুথ ক্লাব ও নবযাত্রার  সমাজ উন্নয়নে বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রম এবং সামাজিক বিভিন্ন কুসংস্কার, বাল্যবিবাহ, ইভটিজিং ও জীবনদক্ষতা উন্নয়নে যুবদের সম্পৃক্ততা বিষয়ক কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন।
বিকাল ৪ টায় ইউনিয়ন পর্যায়ের ভলেন্টিয়ার ও স্বেচ্ছাসেবকদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে সরাসরি কথা বলেন এ প্রতিনিধি দলের সদস্যরা। পরিদর্শনকালে তারা ভলেন্টিয়ার ও স্বেচ্ছাসেবকদের বিভিন্ন কার্যক্রমের অভিজ্ঞতা এবং তাদের বার্ষিক কর্মপরিকল্পনা সম্পর্কে খোঁজ খবর নেন ও তাদের ভবিষ্যৎ পরিকল্পনা এবং ভবিষ্যতে তারা কিভাবে তাদের কার্যক্রম উন্নয়ন ঘটাতে পারবে সেই সম্পর্কে বিভিন্ন বিষয় মুক্ত আলোচনা করা হয়।
এসময় আমেরিকা থেকে আগত ওয়ার্ল্ড ভিশনের ইয়ুথ ও ওয়ার্কফোর্স ডেভলপমেন্ট’র প্রোগ্রাম অফিসার ক্রিস্টিনা মরজান, গ্লোবাল এডুকেশন, এমপ্লয়মেন্ট ও এনগেজমেন্ট’র প্রোজেক্ট ম্যানেজার ক্রিস্টিনা ব্লুমেল (পিএইচডি), ইয়ুথ ডিভেলপমেন্ট কো-অর্ডিনেটর আশিক বিল্যাহ, সুশীলন নবযাত্রা প্রকল্পের ডকুমেন্টেশন ও ইন্টারনাল কমিউনিকেশন কোঅর্ডিনেটর জাহানারা, কয়রা সদর ইউপি চেয়ারম্যান এইচ এম হুমায়ুন কবির।এউএসএআইডি নবযাত্রাত্রার ভোকাল শফিকুল ইসলাম। ইউপি সদস্য হরেন্দ্রনাথ,  সাংবাদিক ওবায়দুল কবির (সম্রাট),জেন্ডার অফিসার মোঃ সুজান উদ্দীন,
নবযাত্রা প্রকল্পের জেন্ডার অর্গানাইজার শরিফুর রহমানসহ  উপজেলা সিপিপি স্বেচ্ছাসেবক ও ভলেন্টিয়ার সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। এসময় প্রতিনিধি দল নবযাত্রা প্রকল্প, স্বেচ্ছাসেবক ও ভলেন্টিয়ার দের সামগ্রিক কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন।