কয়রায় উপজেলা পর্যায়ে  যুব উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

0
549
ওবায়দুল কবির(সম্রাট ):কয়রা (খুলনা)প্রতিনিধি :
ইউএসএআইডি ‘র খাদ্য উন্নয়ন কার্যক্রম নবযাত্রা প্রকল্পের আয়োজনে   যুব নারী ও পুরুষকে সরকারের বিভিন্ন দপ্তরের সাথে যোগাযোগ স্থাপনের লক্ষে গত (২৩ ডিসেম্বর) সোমবার  কয়রা উপজেলা পরিষদ মিলনায়তনে  উপজেলা যুব উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয় ।
এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবক – যুবতীদের,স সমস্যা ও সমাধানে করণীয়,  প্রেক্ষাপটে স্থানীয় যুবদের চিহ্নিতকরণ ও সমাধানের উপায় নির্ধারণসহ,
 আত্মনির্ভরশীলতা নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ও গুরুত্ব পূর্ণ আলোচনা করেন  সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ।
কয়রা উপজেলা যুব উন্নয়ন অফিসার আব্দুর রশিদ খান’র সভাপতিত্বে আলোচনা সভায়  উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ এস এম শফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আলম, কৃষি কর্মকর্তা মিজান মাহমুদ, প্রাণিসম্পদ কর্মকর্তা  ড. মুস্তাকিম বিল্লাহ, সহকারী মহিলা বিষয়ক অফিস সহকারী আব্দুর রহমান, মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপারভাইজার এম মহসীন আলী, পল্লী উন্নয়ন কর্মকর্তা হরশীল রায়,   মৎস্য কর্মকর্তা এস এম আলাউদ্দীন আহাম্মেদ। দৈনিক তালাশের ভারপ্রাপ্ত সম্পাদক জিএম আজিজুল ইসলাম, যুব সাংবাদিক ওবায়দুর কবির  সম্রাট,এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নবযাত্রা প্রকল্প ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশে’র জেন্ডার অফিসার মোঃ সুজান উদ্দীন, সুশীলন’ র টেকনিক্যাল অফিসার -জেন্ডার  সাহিন সাদিক এবং জেন্ডার অর্গানাইজার আহসান উদ্দীন পরাগ, মোঃ শরিফুর রহমান প্রমুখ । নবযাত্রা প্রকল্পের সহযোগিতায় সক্রিয় যুব ক্লাবের প্রতিনিধি, স্থানীয় যুব সাংবাদিক এবং কয়রা উপজেলায় কর্মরত সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন,যুবরা কিভাবে উপজেলা এবং জেলা পর্যায়ে সরকারী বিভিন্ন দপ্তরের সাথে সমন্বয় করে বিভিন্ন রকমের সুবিধা পেতে পারে সে ব্যাপারে দিক নির্দেশনা দিয়েছেন।